সিরাজগঞ্জে পুলিশের বিরুদ্ধে চাঁদাবাজি মামলা

সিরাজগঞ্জে চাঁদাবাজি ও এক নারীর শ্লীলতাহানির অভিযোগে সাত পুলিশসহ ৫০ জনের বিরুদ্ধে মামলা করেছেন এক আইনজীবী।

সিরাজগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Nov 2018, 04:33 PM
Updated : 7 Nov 2018, 05:42 PM

বুধবার অ্যাডভোকেট হাবিবুর রহমান বাদী হয়ে শাহজাদপুর আমলী আদালতে এ মামলা দায়ের করেন।

বাদীর আইনজীবী আব্দুল হাকিম মুনু বলেন, বিচারক আবু খান শাহিন কনক অভিযোগ আমলে নিয়ে সহকারী কমিশনারকে (ভূমি) বিষয়টির তদন্ত করে আদালতে প্রতিবেদন দাখিল করার নির্দেশ দিয়েছেন।

আসামি পুলিশ সদস্যরা হলেন শাহজাদপুর থানার এসআই গোলজার হোসেন, সাচ্চু বিশ্বাস, সামিউল ইসলাম, মতিউর রহমান, আমজাদ হোসেন, কনস্টেবল ময়নুল হক ও সুমন সরদার।

আইনজীবী আব্দুল হাকিম বলেন, বুধবার দায়ের করা মামলার এক থেকে ৩৩ নম্বর আসামির সঙ্গে জমি সংক্রান্ত বিষয় নিয়ে বাদী ও তার স্বজনদের দীর্ঘদিন ধরে বিরোধ চলছে। এ নিয়ে উভয়পক্ষের মধ্যে একাধিক মামলা চলমান রয়েছে।

“কিন্তু নতুন কোনো মামলা বা গ্রেপ্তারি পরওয়ানা না থাকা সত্ত্বেও ২ নভেম্বর রাতে প্রতিপক্ষের লোকজন সাত পুলিশ সদস্য নিয়ে বাদীর ভাই মিজানুর রহমানের কাছে যায়।

“এ সময় এসআই গোলজার হোসেন পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করেন এবং পূর্বে দায়ের হওয়া একটি মামলা প্রত্যাহার করে নেওয়ার জন্য চাপ দেন।”

পাশাপাশি এলাকার ৮৫ শতক সম্পত্তির দাবি ছেড়ে দিতেও তার মক্কেলকে চাপ প্রয়োগ করেন বলে মামলায় অভিযোগ করা হয়।

মামলার আরজিতে আরও বলা হয়েছে, মিজানুর রহমান এসআই গোলজারের কথায় রাজি না হওয়ায় তাকে মারপিট শুরু করেন তিনি। পরে চিৎকার শুনে তার স্ত্রী এগিয়ে আসলে এসআই সামিউল তার শ্লীলতাহানি করেন।

শাহজাদপুর থানার ওসি খাজা মো. গোলাম কিবরিয়া বলেন, তিন চারদিন আগে রাতের বেলায় আমিনুল ইসলাম নামের এক আসামিকে তার বাড়ি থেকে গ্রেপ্তার করে থানায় নিয়ে আসার সময় বেশ কিছু নারী-পুরুষ মিলে হাতকড়াসহ তাকে পুলিশের কাছ থেকে ছিনিয়ে নেয়। ওই ঘটনায় ৬০/৭০ জনের বিরুদ্ধে পুলিশের পক্ষ থেকে থানায় মামলা করা হয়েছে।

“ওই মামলা থেকে বাঁচার জন্য সাত পুলিশ সদস্যসহ ৫০ জনের বিরুদ্ধে আদালতে মিথ্যা পিটিশন মামলা করেছে বলে শুনেছি।”