বাহুবলে বিল দখলের সংঘর্ষে পুলিশসহ অর্ধশত আহত

হবিগঞ্জের বাহুবল উপজেলায় সরকারি বিল দখলকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে পুলিশসহ অন্তত অর্ধশত লোক আহত হয়েছে।

হবিগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Nov 2018, 02:36 PM
Updated : 6 Nov 2018, 02:36 PM

মঙ্গলবার গোহারুয়া গ্রামে এ সংঘর্ষ হয়। ঘটনায় জড়িত অভিযোগে ১৫ জনকে আটক করেছে পুলিশ।

আহতদের মধ্যে অন্তত ১৫ জনকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল ও অন্যদের বাহুবল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

হবিগঞ্জের বাহুবলে সরকারি বিল দখলকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে পুলিশসহ অর্ধশতাধিক লোক আহত হয়েছে। আহতদের মাঝে অন্তত ১৫ জনকে গুরুতর আহত অবস্থায় সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতাল ও অন্যান আহতদের বাহুবল হাসপাতালে ভর্তি করা হয়েছে। সংঘর্ষ নিয়ন্ত্রণে পুলিশ ৪৮ রাউন্ড সর্টগানের গুলি ও ১৩ রাউন্ড টিয়ার শেল ছুড়ে পরিস্থিতি শান্ত করে।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে বাহুবল মডেল মডেল থানার ওসি মাসুক আলী জানান, গোহারুয়া গ্রামে একটি সরকারি বিল দীর্ঘদিন ধরে গ্রামের কিছু লোক ভোগদখল করে আসছে। ইদানীং একই গ্রামের আরও কিছু লোক বিলটি দখলে নিতে চাইলে দুপক্ষের বিরোধ সৃষ্টি হয়।

“এ বিরোধের জের ধরে মঙ্গলবার দুপুরের দিকে উভয়পক্ষের ধাওয়া পাল্টা ধাওয়া হয়। খবর পেয়ে স্থানীয় নেতৃবৃন্দ ও পুলিশ উভয়পক্ষকে শান্ত করেছে।

“এরপর বিকাল ৩টার দিকে ফের উভয়পক্ষ মুখোমুখি সংঘর্ষে লিপ্ত হয়। ঘণ্টাব্যাপী এ সংঘর্ষ চলে।”

ওসি বলেন, সংঘর্ষ নিয়ন্ত্রণে পুলিশ ৪৮ রাউন্ড শটগানের গুলি ও ১৩ রাউন্ড টিয়ার শেল ছুড়েছে।

ঘটনাস্থলে পুলিশ মোতায়েন আছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে বলে ওসি জানান।

আহতদের মধ্যে সাজিদ মিয়া (৩৫), নছর উদ্দিন (৫০), লিটন মিয়া (২২), মর্তুজ আলী (৪৪), জাকারিয়া (২২), সাজিদ মিয়া (৩২), রাজু মিয়া (১৭), আল-আমিন (২০), ফারুক মিয়া তালুকদার (৬০), অলি মিয়া (২৫), মুতাহির (২৫), মনির মিয়া (৭০), নোমান (২৮) ও আব্দুল কাইয়ূমকে (৪০) সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে বলে ওসি মাসুক জানান।

আরও ৩৫ জনকে বাহুবল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এছাড়া পুলিশের এসআই সজীব (৩০), এসআই রহিম (৪০), কনস্টেবল রাজু (২৬) ও রাজিবসহ (২৫) কয়েকজনকে বাহুবল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।