আশুলিয়ায় গ্যাসের আগুনে এক পরিবারের ৫ জন দগ্ধ

ঢাকার আশুলিয়ায় রান্নাঘরে জমা গ্যাস থেকে ঘরে আগুন লেগে এক পরিবারের পাঁচজন দগ্ধ হয়েছে।

সাভার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Nov 2018, 07:18 AM
Updated : 6 Nov 2018, 08:59 AM

শুক্রবার সকালে আশুলিয়ার জামগড়া এলাকায় এ ঘটনার পর আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়।

এরা হলেন- আরব আলী,  তার স্ত্রী হাসিনা বেগম, তাদের ছেলে আব্দুর রব, তার স্ত্রী রিপা আক্তার এবং তাদের দুই বছরের মেয়ে আয়েশা আক্তার। তাদের গ্রামের বাড়ি চুয়াডাঙ্গার জীবননগরে।

ঢাকা মেডিকেল পুলিশ ফাঁড়ির এসআই বাচ্চু মিয়া চিকিৎসকের বরাত দিয়ে জানান, আরব আলীর শরীরের ৬০ শতাংশ, হাসিনার ৯৬ শতাংশ, রবের ৮৮ শতাংশ,  রিপার ৭ শতাংশ ও শিশু আয়েশার শরীরের ৩২ শতাংশ পুড়ে গেছে।

আহতদের স্বজনদের বরাত দিয়ে বচ্চু মিয়া বলেন, “সকাল আনুমানিক ৭টার দিকে হাসিনা বেগম রান্না ঘরে গিয়ে চুলায় আগুন জ্বালাতেই পুরো ঘরে আগুন ছড়িয়ে পরে। স্থানীয়রা তাদের দগ্ধ অবস্থায় হাসপাতালে নিয়ে আসে।”

জামগড়ার মানিকগঞ্জ পাড়ার কবরস্থান রোডে আবদুল হামিদ নামের এক ব্যক্তির মালিকানাধীন ওই দোতলা বাড়িতে ছয়টি পরিবারের বসবাস। এর মধ্যে নিচতলার একটি ঘরে আরব আলীর পরিবার থাকত। 

ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষের কর্মকর্তা এরশাদ হোসাইন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ওই বাসায় সকালে বিস্ফোরণের পর আগুন ধরে যায় বলে প্রতিবেশীরা জানিয়েছেন।

“ফায়ার সার্ভিসের কর্মীরা তদন্ত করে জেনেছেন, ওই বাসার গ্যাস লাইনে ছিদ্র ছিল। সারা রাতে পুরো বাড়ি গ্যাসে ভরে যায়। সকালে কেউ রান্না করার জন্য চুলা জ্বালাতে গেল দুর্ঘটনা ঘটে।”