হাসিনা ও মোদীর নেতৃত্বে সম্পর্ক সোনালী অধ্যায়ে: শ্রিংলা

শেখ হাসিনা ও নরেন্দ্র মোদীর নেতৃত্বে বাংলাদেশ ও ভারতের সম্পর্ক সোনালী অধ্যায়ে রয়েছে বলে মন্তব্য করেছেন ঢাকায় ভারতের হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা।

দিনাজপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Oct 2018, 03:12 PM
Updated : 31 Oct 2018, 03:12 PM

বুধবার দিনাজপুরে এক অনুষ্ঠানে তিনি বলেন, ইন্দিরা গান্ধী ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ভারত-বাংলাদেশ সুসম্পর্কের বীজ বপন করেছিলেন।

“তারই ধারাবাহিকতায় বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও নরেন্দ্র মোদীর নেতৃত্বে সেই সম্পর্কের সোনালী অধ্যায় বিরাজ করছে।”

তিনি বলেন, ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে মুক্তিযোদ্ধা ও ভারতীয় সেনারা বাংলাদেশের স্বাধীনতার জন্য রক্ত দিয়েছিল। বাংলাদেশের দুঃসময় এবং সুসময়ে ভারত পাশে থাকবে।

দুপুরে দিনাজপুর শহরের গণেশতলা রায় সাহেব বাড়ী প্রাঙ্গণে লোকনাথ মন্দির মাল্টিপারপাস কমিউনিটি হল নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে তিনি বক্তব্য দেন। 

রাজ দেবোত্তর এসেস্টের এজেন্ট চিত্ত ঘোষের সভাপতিত্বে অনুষ্ঠানে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম, সাংসদ মনোরঞ্জন শীল গোপাল, জেলা প্রশাসক মাহমুদুল আলম ও পুলিশ সুপার সৈয়দ আবু সায়েমসহ হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সংশ্লিষ্টরা জানান, লোকনাথ মন্দির মালটিপারপাস কমিউনিটি হল নির্মাণ কাজের জন্য ভারত ১ কোটি ৩৩ লাখ টাকা অনুদান দিয়েছে। গণপূর্ত বিভাগ ও লোকনাথ মন্দির কমিটির তত্ত্বাবধানে মালটিপারপাস কমিউনিটি হল নির্মাণ করা হবে।