আ. লীগ সংবিধানের বাইরে যাবে না: নাসিম

জাতীয় ঐক্যফন্ট্রের সঙ্গে সংলাপে রাজি হলেও আওয়ামী লীগ সংবিধান লঙ্ঘন করবে না বলে মন্তব্য করেছেন দলের প্রেসিডিয়াম সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম।

সিরাজগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Oct 2018, 01:49 PM
Updated : 30 Oct 2018, 01:49 PM

মঙ্গলবার সিরাজগঞ্জে স্বাস্থ্যমন্ত্রী নাসিম বলেন, বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদার মনের মানুষ। এজন্য জাতীয় ঐক্যফন্ট্রের সংলাপের প্রস্তাবে তিনি সাড়া দিয়েছেন।

“তবে তাদের মনে রাখতে হবে, নির্বাচন নিয়ে আলোচনা হতে পারে, সংলাপও হতে পারে। তবে সংবিধান লঙ্ঘন করা যাবে না। আওয়ামী লীগও সংবিধানের বাইরে যাবে না।”

সংবিধান অনুয়াযী অন্যান্য দেশের মতো বাংলাদেশেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে। এর কোনো বিকল্প নেই বলে তিনি মনে করেন।

আসন্ন সংসদ নির্বাচনকে সামনে রেখে জাতীয় ঐক্যফ্রন্টের পক্ষ থেকে সংলাপে বসার আহ্বান জানিয়ে গত রোববার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে চিঠি দেন কামাল হোসেন।

‘সংবিধানসম্মত সকল বিষয়ে’ আলোচনার জন্য কামাল হোসেনের নেতৃত্বে গঠিত জাতীয় ঐক্যফ্রন্টকে বৃহস্পতিবার সন্ধ্যায় গণভবনে আমন্ত্রণ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিএনপি-জামায়াতের সমালোচনা করে নাসিম বলেন, “নির্বাচনে বাংলার জনগণকে সঠিক সিদ্ধান্ত নিতে হবে। যারা বাংলা ভাই সৃষ্টি করেছিল, জঙ্গি উত্থান ঘটিয়েছিল, হাওয়া ভবন প্রতিষ্ঠা করেছিল, এদেশের জনগণ তাদের আর ভোট দেবে না।”

বিকালে নিজ নির্বাচনী এলাকা সিরাজগঞ্জ সদর উপজেলার যমুনা নদীর দুর্গম চর মেছড়া ইউনিয়নে নবনির্মিত ১০ শয্যাবিশিষ্ট মা ও শিশু কল্যাণ কেন্দ্র উদ্বোধন শেষে ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত জনসভায় যোগ দেন তিনি।

সভার আগে মেছড়ার চরে তিনটি হেলথ কমিউিনিটি ক্লিনিকের নবনির্মিত ভবন এবং শহীদ এম মনসুর আলীর নামে বাস্তবায়িত একটি পাকা সড়ক উদ্বোধন করেন স্বাস্থ্যমন্ত্রী। 

এর আগে সকালে স্বাস্থ্যমন্ত্রী ঢাকা থেকে একটি বেসরকারি হেলিকপ্টারে প্রথমে যান জেলার শাহজাদপুরে। সেখানে তিনি শাহজাদপুর উপজেলার শক্তিপুর ১০ শয্যাবিশিস্ট মা ও শিশু কল্যাণ কেন্দ্রের নতুন ভবন উদ্বোধন এবং ২০ শয্যাবিশিষ্ট হাসপাতালের ভিত্তি প্রস্তর স্থাপন করেন। 

পরে তিনি রবীন্দ্র কাচারী বাড়িতে এক সুধী সমাবেশে যোগ দেন। শাহজাদপুরে মন্ত্রীর আগমনকে কেন্দ্র করে প্রায় অর্ধশত তোরণ নির্মাণ করা হয়।