বগুড়ায় খালেদা ও ড. কামালের সমালোচনায় ইনু

জাতীয় ঐক্যফ্রন্ট সাত দফার নামে দেশে অচলাবস্থা তৈরির চেষ্টা করছে অভিযোগ তুলে জাসদ সভাপতি হাসানুল হক ইনু খালেদা জিয়া ও ড. কামাল হোসেনের সমালোচনা করেছেন।

বগুড়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Oct 2018, 04:31 PM
Updated : 28 Oct 2018, 04:31 PM

রোববার বগুড়ার নন্দীগ্রাম উপজেলায় এক জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন শেখ হাসিনা মুক্তিযুদ্ধের নেত্রী, আর খালেদা জিয়া রাজাকারের নেত্রী। দুজনকে এক পাল্লায় মাপবেন না।

হাসানুল হক ইনু বলেন, ড. কামাল হোসেনের সঙ্গে ঘষাঘষি করলেই কি সোনা হয়ে যাবে বিএনপি, তারেক রহমান কি নিষ্পাপ হয়ে যাবে?

“ঐক্যফ্রন্ট ৭ দফার নামে দেশে অচলাবস্থা তৈরির চেষ্টা করছে। ৭ দফা দাবি নিয়ে খালেদা-তারেরককে বাঁচানোর চেষ্টা করছে।”

খালেদার মুক্তি আর তারেকের মুক্তি সরকারের বিবেচনা নয়; কারণে খালেদা-তারেকের মুক্তি হলেই গণতন্ত্র মুক্ত হবে না বলে মনে করেন ইনু।

শেখ হাসিনাকে মারার চেষ্টা, হাওয়া ভবন তৈরি, ১০ ট্রাক অস্ত্র নিয়ে ভারতের ভেতরে জঙ্গি তৎপরতার চেষ্টা, পাকিস্তানের পক্ষ হয়ে বাংলাদেশকে ধ্বংস করা চেষ্টা, নিজামিকে মন্ত্রী বানানো প্রভৃতির জন্য খালেদা জিয়া ও তারেক রহমানের সমালোচনা করেন তথ্যমন্ত্রী।

ব্যাপক সমালোচনার পরও বিএনপি জামায়াতে ইসলামী ছাড়েনি বলে ইনু স্মরণ করিয়ে দেন।

এখন বাংলাদেশের উন্নয়ন ও শান্তি চাইলে শেখ হাসিনার পক্ষে শক্তভাবে দাঁড়ানোর আহ্বান জানান তিনি।

ড. কামাল হোসেনের সমালোচনা করে তিনি বলেন, ড. কামাল আইনের কথা বলেন; সন্ত্রাসের কথা বলেন না। ২১ অগাস্টের হামলার কথা বলেন না।

“আপনি দুধের শিশু না। জেনেশুনেই বিএনপির পথে এগুচ্ছেন। শেষ বয়সে রাজনীতির ভিমরতি ধরেছে। ডিগবাজি খেয়ে খালেদা জিয়ার কোলে পড়লেন।”

দেশের জনগণের উদ্দেশে ইনু বলেন, নির্বাচন বানচালের হুমকি আসবে। মাথা ঠাণ্ডা রাখুন। সতর্ক থেকে মোকাবেলা করতে হবে।

কেন্দ্রীয় সহ-সভাপতি ও বগুড়া জেলা জাসদ সভাপতি এ কে এম রেজাউল করিম তানসেনকে পুনরায় নির্বাচিত করার আহবান জানান তিনি।

দেশ-জাতির প্রয়োজনে জাসদ শেখ হাসিনাকে সমর্থন করেছে মন্তব্য করে ইনু বলেন, “জাসদ মুখ দিলে পিঠ দেয় না। আওয়ামী লীগের বন্ধুরা নন্দীগ্রামে জাসদের জনসভাকে বানচাল করার চেষ্টা করেছিল।

“জাসদ মনে করলে জনসভা হয়। আমি শেখ হাসিনাকে পরামর্শ দেই- সতর্ক থাকবেন মীরজাফরদের নিয়ে। সামনে ও পেছনে তাকাতে হবে।”

স্থানীয় মনসুর হোসেন ডিগ্রি কলেজ মাঠে উপজেলা জাসদ আয়োজিত জনসভায় দলটির উপজেলা সভাপতি কামরুজ্জামান কামরুল সভাপতিত্ব করেন।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জাসদের যুগ্ম সাধারণ সম্পাদক নাদের চৌধুরী, রোকনুজ্জামান রোকন, সাংসদ এ কে এম রেজাউল করিম তানসেন, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম, সদস্য এবিএম জাকিরুল হক টিটন, ইমদাদুল হক ইমদাদ, জেলা নেতা সিদ্দিকুল আলম মামুন, জিয়াউল হক শাহীন প্রমুখ।