মইনুলের বিরুদ্ধে আরও ৩ মামলা, রাজশাহীতে পরোয়ানা

সাংবাদিক মাসুদা ভাট্টিকে ’চরিত্রহীন’ বলার অভিযোগে সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে আরও তিনটি মামলা হয়েছে রাজশাহী, শেরপুর ও যশোরে।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Oct 2018, 12:07 PM
Updated : 28 Oct 2018, 01:15 PM

এর মধ্যে রাজশাহীর মামলাটিতে আদালত গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে। এর আগে একই অভিযোগে রংপুরে দায়ের হওয়া এক মামলায় গ্রেপ্তার হয়ে কারাগারে রয়েছেন জাতীয় ঐক্যফ্রন্ট গঠনে নেতৃত্ব দিতে আসা মইনুল।

রোববার দায়ের হওয়া তিন মামলার খবর পাঠিয়েছেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম প্রতিনিধিরা:

শেরপুর

শেরপুরে মামলাটি করেছেন ফারহানা পারভীন মুন্নী নামে এক নারী।

মুন্নী একই সঙ্গে জেলা যুব মহিলা আওয়ামী লীগের আহ্বায়ক, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান, সাংবাদিক ও আইনজীবী।

শেরপুর সদর উপজেলায় সিআর আমলি আদালতে তিনি ১০ কোটি টাকার মানহানির অভিযোগে এই মামলাটি করেন।

মুন্নীর আইনজীবী রফিকুল ইসলাম বলেন, “মামলাটি আমলে নিয়ে আদালতের বিচারক মো. সুলতান মাহমুদ আগামী ২০ নভেম্বর বিবাদীকে আদালতে হাজির হওয়ার জন্য সমন জারি করেছেন।

“মামলায় অভিযোগ করা হয়েছে, ব্যারিস্টার মইনুল হোসেন গত ১৬ অক্টোবর বেসরকারি টেলিভিশন ৭১টিভির টকশোতে সাংবাদিক মাসুদা ভাট্টিকে ‘চরিত্রহীন’ বলায় সমগ্র নারী জাতি অপমানিত হয়েছে এবং নারীদের মানহানি হয়েছে। এই মন্তব্য বাংলাদেশের প্রচলিত আইনে শাস্তিযোগ্য অপরাধ। নারী জাতির সম্মান, মর্যাদা ও পবিত্রতা রক্ষায় তার বিরুদ্ধে ১০ কোটি টাকার সমপরিমাণ মানহানির অভিযোগ আনা হয়েছে।”

যশোর

যশোরের মামলাটি করেছেন জাতীয় মহিলা সংস্থা যশোরের চেয়ারম্যান লাইজু জামান।

তিনি নয় কোটি টাকার মানিহানির অভিযোগ এনে যশোরের অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিমের আদালতে মামলাটি করেন তিনি।

বাদীর আইনজীবী ইদ্রিস আলী বলেন, মামলার পর বিচারক আকরাম হোসেন অভিযোগ আমলে নিয়ে গ্রেপ্তারি পরোয়ানা জারির আদেশ দিয়েছেন।

“বাদীর অভিযোগ, মইনুল হোসেন সাংবাদিক মাসুদা ভাট্টিকে চরিত্রহীন বলে সারা দেশের নারীসমাজকে হেয়প্রতিপন্ন করেছেন। এতে মামলার বাদী একজন নারীনেত্রী হিসেবে অসম্মানিত বোধ করেছেন এবং ক্ষুব্ধ হয়েছেন। এ কারণে তিনি নয় কোটি টাকার মানহানির এই মামলাটি দায়ের করেছেন।

রাজশাহী

রাজশাহী মহানগর বিচারিক হাকিমের আদালত ১-এ মামলাটি দায়ের করেন মহানগর যুব মহিলা লীগের সহ-সভাপতি জাকিয়া পারভিন স্বপ্না।

বাদীর আইনজীবী ইসমত আরা বলেন, আদালতের বিচারক মাহাবুবুর রহমান মামলাটি আমলে নিয়ে আগামী ১৫ জানুয়ারি মামলার পরবর্তী দিনে বিবাদী মইনুলকে আদালতে হাজির হওয়ার সমন জারি করেছে।

“মামলায় বাদী অভিযোগ করেছেন, মইনুল সাংবাদিক মাসুদা ভাট্টিকে ‘চরিত্রহীন’ বলায় সমগ্র নারী জাতি অপমানিত হয়েছে এবং নারীদের মানহানি হয়েছে।”