সাতক্ষীরায় চোরকারবারীদের দড়িতে আটকে বিজিবি সদস্যের মৃত্যু

সাতক্ষীরার কলারোয়ায় ‘চোরাকারবারীদের দড়িতে’ আটকে সীমান্তবর্তী সোনাই নদীতে ডুবে এক বিজিবি সদস্যের মৃত্যু হয়েছে।

সাতক্ষীরা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Oct 2018, 04:56 AM
Updated : 28 Oct 2018, 04:57 AM

নিহত ল্যান্স নায়েক রফিকুল ইসলাম (৩২) কিশোরগঞ্জ জেলার হোসেনপুর উপজেলার আবুল হোসেনের ছেলে। কয়েক দিন আগে তিনি কাকডাঙ্গা বিওপিতে যোগ দিয়েছিলেন।

শনিবার রাত ১০টার দিকে উপজেলার ভাদিয়ালীর বাংলাদেশ-ভারত সীমান্তরেখা সোনাই নদীতে রফিকুলের মৃত্যু হয় বলে সাতক্ষীরা ৩৩ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মহিউদ্দীন আহম্মেদ জানান।

স্থানীয়রা জানান, চোরাকারবারীরা সোনাই নদীর নিচ দিয়ে বাংলাদেশ ও ভারতের মধ্যে চোরাই পণ্য আনা-নেওয়ার জন্য দড়ি রেখে দেয়। দড়ির এক মাথায় পণ্য বেঁধে অন্য দিক দিয়ে তা টেনে নেয়।

শনিবার রাত সাড়ে ৯টার দিকে সোনাবাড়িয়া ইউনিয়নের দক্ষিণ ভাদিয়ালীর ১ নম্বর বর্ডার পোস্টের কাছে সোনাই নদীর ধারে টহল দেওয়ার সময় ল্যান্স নায়েক রফিক চোরাকারবারিদের তাড়া করে তাদের পণ্য বাঁধা দড়ি ধরে ফেলেন।  

কিন্তু ভারতের দিক থেকে চোরাকারবারীরা ওই দড়ি টানতে থাকলে রফিক ওই দড়িতে আটকে নদীতে পড়ে যান এবং মাঝ নদীতে গিয়ে পানিতে ডুবে যান।

খবর পেয়ে বিজিবি সদস্যরা গিয়ে তাকে উদ্ধার করে সাতক্ষীরা সদর হাসপাতালে নিয়ে যান। কিন্তু তার আগেই তার মৃত্যু হয় বলে কর্তব্যরত চিকিৎসক ডা. ইকবাল মাহমুদ জানান।

এ ঘটনায় সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) আসনের সংসদ সদস্য মুস্তফা লুৎফুল্লাহ ও বিজিবির খুলনা সেক্টরের কমান্ডার কর্নেল আরশাদসহ বিজিবি কর্মকর্তারা রাতেই হাসপাতালে ছুটে যান।