নীলফামারীতে ভস্মীভূত ৩০ বসত ঘর,  আহত ২

নীলফামারীর জলঢাকা উপজেলায় আগুনে ৩০টি বসত ঘর পুড়ে গেছে। আগুন নেভাতে গিয়ে দুই জন আহত হয়েছেন।

নীলফামারী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Oct 2018, 04:51 PM
Updated : 26 Oct 2018, 05:19 PM

শুক্রবার দুপুরে কৈমারী ইউনিয়নের বালাপাড়া গ্রামে এই ঘটনা ঘটে।

আহতরা হলেন মক্কর আলী (৪০) ও জাফর মিয়া (৪৫)। তাদেরকে জলঢাকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে বলে কৈমারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রেজাউল হক বাবু জানান।

ক্ষতিগ্রস্থদের বরাত দিয়ে চেয়ারম্যান রেজাউল হক বলেন, ওই গ্রামের কৃষক মোস্তফার বাড়িতে পল্লি বিদ্যুতের বৈদ্যুতিক মিটারের সংযোগে তারে সংযোগ ঢিলা হয়ে আগুনের সুত্রপাত হয়। পরে আগুন দ্রুত চারিদিকে ছড়িয়ে পড়ে।

“এতে কৃষক মোস্তফাসহ ১৩টি পরিবারের ৩০টি টিন শেড বসত ঘর,  ঘরে থাকা আসবাবপত্র, ধান চাল ও নগদ অর্থসহ সর্বস্ব পুড়ে যায়।

খবর পেয়ে জলঢাকা ফায়ার সার্ভিসের একটি ইউনিট গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। অগ্নিকাণ্ডে অন্তত  ২৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে রেজাউল মনে করেন।

কৃষক মোস্তফার অভিযোগ, “আগুন লাগার সাথে সাথে আমিসহ অন্যরা অন্তত ৫০ বার জলঢাকা পল্লি বিদ্যুৎ অফিসের মোবাইলে কল দিয়েছি সংযোগ বিচ্ছিন্ন করার জন্য। কিন্তু তারা  রিসিভ করেনি।”

এ বিষয়ে নীলফামারী পল্লি বিদ্যুৎ সমিতির মহাব্যবস্থাপক (জিএম) এসএম হাসনাত হাসান বলেন, “ঘটনাটি আমরা তদন্ত করে দেখছি।  অভিযোগের সত্যতা পাওয়া গেলে দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।”

জেলা প্রশাসক নাজিয়া শিরিন বলেন, “পল্লী বিদ্যুতের জলঢাকা অফিসের গাফতালির কারণে অগ্নিকাণ্ডে ক্ষয়ক্ষতি বেশি হয়েছে বলে  আমার কাছে ইউপি চেয়ারম্যান ও এলকাবাসী অভিযোগ করেছে। আমরা বিষয়টি তদন্ত করে দেখছি।”

ক্ষতিগ্রস্ত প্রত্যেক পরিবারকে ৩০ কেজি করে চালসহ ডাল, সোয়াবিন তেল ও নগদ ২ হাজার করে টাকা প্রদান করা হয়েছে জেলা প্রশাসনের পক্ষ থেকে, বলেন তিনি।