রাবির ‘সি’ ইউনিটে ভর্তির ফল প্রকাশ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের (সি ইউনিট) ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে।

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Oct 2018, 06:53 AM
Updated : 26 Oct 2018, 07:15 AM

বৃহস্পতিবার রাতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এ ফলাফল প্রকাশ করা হয় বলে বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক এম খলিলুর রহমান খান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, উত্তীর্ণদেরকে আগামী ৫ নভেম্বর থেকে ১৫ নভেম্বরের মধ্যে অনলাইনে বিভাগ পছন্দে ফরম পূরণ করতে হবে। নির্ধারিত সময়ের মধ্যে পছন্দ ফরম পূরণ না করলে ভর্তির যোগ্যতা বাতিল বলে গণ্য হবে।

এ ছাড়া পছন্দক্রম ও মেধাক্রমানুসারে আগামী ২০ নভেম্বর ভর্তির জন্য চূড়ান্তভাবে মনোনীতদের তালিকা বিজ্ঞান অনুষদের নোটিশ বোর্ড ও বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (admission.ru.ac.bd)

প্রকাশ করা হবে বলে জানানো হয়।

এবার ‘সি’ ইউনিটে কোটা ব্যতীত ৯৪২টি আসনের বিপরীতে পরীক্ষায় বসে ৩১ হাজার ৯ জন শিক্ষার্থী। পরীক্ষা অনুষ্ঠিত হয় ২২ অক্টোবর। যার মধ্যে পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে ৭ হাজার ৯৩৬ জন। এ হিসাবে পাশের হার ২৫%। 

এছাড়া অ-বিজ্ঞান ও বিজ্ঞান বিভাগের যে পরীক্ষার্থীরা শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগে ভর্তির জন্য ইচ্ছা প্রকাশ করেছেন, তাদের মধ্যে উত্তীর্ণদের ব্যবহারিক পরীক্ষার সময়সূচি আগামী ৫ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এতে আরও বলা হয়, পোষ্য কোটায় ভর্তি সংক্রান্ত বিজ্ঞপ্তিও আগামী ৫ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হবে। মুক্তিযোদ্ধা, ক্ষুদ্র নৃগোষ্ঠী ও শারীরিক প্রতিবন্ধী কোটায় ভর্তি সংক্রান্ত প্রক্রিয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা, জনসংযোগ দপ্তর ও প্রধান চিকিৎসকের কার্যালয় থেকে পরিচালিত হবে।

এ ছাড়া ভর্তি পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে।