এবার রূপগঞ্জে ৩ জনকে তুলে নেওয়ার অভিযোগ

আড়াইহাজারে চার খুনে দেশে তোলপাড়ের মধ্যে নারায়ণগঞ্জে এক যুবলীগ নেতাসহ তিনজনকে আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয়ে তুলে নেওয়ার অভিযোগ উঠেছে।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Oct 2018, 04:46 PM
Updated : 24 Oct 2018, 04:59 PM

বুধবার বিকাল পৌনে ৩টার দিকে কায়েতপাড়া ইউনিয়নের বড়ালু এলাকা থেকে তাদের তুলে নেওয়া হয় বলে স্বজনের ভাষ্য।

এরা হলেন কায়েতপাড়া ইউনিয়ন যুবলীগ সভাপতি শফিকুল রহমান ভূইয়া বাদল (৪৫), ছাত্রলীগকর্মী সাকিল এবং যুবলীগকর্মী সাকিল মিয়া।

এ ঘটনায় যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা ঢাকা-সিলেট মহাসড়ক ও ঢাকা বাইপাস সড়কে অবরোধ করলে যান চলাচল বন্ধ হয়ে যায়।

তবে পুলিশ কাউকে তুলে নেওয়ার কথা অস্বীকার করছে।

গত রোববার ভোরে আড়াইহাজার উপজেলার পাচরখী এলাকায় ঢাকা-সিলেট মহাসড়কের দুপাশ থেকে চারজনের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করেছে পুলিশ। ঘটনাস্থল থেকে এক রাউন্ড গুলিভর্তি দুটি পিস্তল ও একটি মাইক্রোবাস জব্দ করে।

ময়নাতদন্ত শেষে চিকিৎসক জানিয়েছেন, পেছন থেকে শটগান দিযে গুলি করেই তাদেরকে হত্যা করা হয়েছে।

এই ঘটনায় পুলিশ বাদী হয়ে হত্যা ও অস্ত্র আইনে পৃথক দুটি মামলা দায়ের করেছে। তবে এ ঘটনায় আইনশৃঙ্খলা বাহিনী এখনও কোনো ক্লু বের করতে পারেনি।

এদের বেলায়ও আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয়ে তুলে নেওয়ার অভিযোগ থাকলেও পুলিশ তা অস্বীকার করেছে।

বাদলের ভাই মুকুল ভূইয়া বলেন, বিকাল পৌনে ৩টার দিকে তার ভাই শফিকুল রহমান ভূইয়া বাদল, ছাত্রলীগকর্মী সাকিল এবং যুবলীগকর্মী সাকিল মিয়া মোটরসাইকেলযোগে উপজেলার বড়ালু এলাকা থেকে নিজ গ্রাম মাঝিনা (ইছাখালী) ফিরছিলেন।

“পথে কায়েতপাড়া ইউনিয়ন পরিষদের সামনে একদল সাদা পোশাকধারী লোক নিজেদের আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয় দিয়ে তাদের পথরোধ করে এবং বাদলসহ দুই সহযোগীকে টেনে-হিঁচড়ে নামিয়ে একটি সাদা মাইক্রোবাসে তুলে নিয়ে যায়।”

তারপর থেকে তাদের সন্ধান পাওয়া যায়নি বলে জানান মুকুল।

এদিকে, এই ঘটনার প্রতিবাদে সন্ধ্যা সাড়ে ৬টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত উপজেলার ভুলতা ও গোলাকান্দাইল এলাকায় ঢাকা-সিলেট মহাসড়ক ও ঢাকা বাইপাস সড়ক অবরোধ করে স্থানীয় যুবলীগ, ছাত্রলীগ, সেচ্ছাসেবকলীগেরকর্মী সমর্থকরা। এ সময় তারা দ্রুত বাদলসহ অন্যদের দ্রুত অক্ষত অবস্থায় তাকে উদ্ধারের জন্য প্রশাসনের প্রতি দাবি জানিয়ে দফায় দফায় বিক্ষোভ মিছিল করেছে। এতে দুই মহাসড়কের উভয়দিকে অন্তত ১০ কিলোমিটার এলাকাজুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়। দুর্ভোগে পরেন দূরপাল্লার যাত্রী ও পণ্যবাহী পরিবহন চালকরা।

রূপগঞ্জ উপজেলা যুবলীগের সভাপতি কামরুল হাসান তুহিন বলেন, কায়েতপাড়া ইউনিয়ন যুবলীগের সভাপতি শফিকুর রহমান ভূঁইয়া বাদল স্থানীয় আওয়ামী লীগ মনোনীত সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজীর সমর্থক এবং তার রাজনীতির সাথে সম্পৃক্ত বলে প্রতিপক্ষ গ্রুপ রাজনৈতিকভাবে তাকে শায়েস্তা করতে অপহরণ করে তুলে নিয়ে গেছে।

সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান শাহিল বলেন, বাদল এলাকায় মাদক, সন্ত্রাসসহ বিভিন্ন অপরাধীদের বিরুদ্ধে অবস্থান নিয়ে প্রতিবাদ করে আসছিলেন। পাশাপাশি সাধারণ মানুষের বিভিন্ন সমস্যায় এগিয়ে যেতেন। এর প্রতিশোধ নিতে তাকেসহ দলীয় তিন কর্মীকে অপহরণ করা হয়েছে।

রূপগঞ্জ থানার ওসি মনিরুজ্জামান বলেন, “শফিকুল রহমান বাদলসহ তিনজনকে অপহরণের অভিযোগ উঠেছে। আমাদের থানা অথবা জেলা পুলিশ তাকে কেউ তুলে নেয়নি। আইনশৃঙ্খলা বাহিনী পরিচয়ে নয়, কে বা কারা তাদেরকে তুলে নিয়ে গেছে বিষয়টি পরিষ্কার নয়। তবে পুলিশ তাদের সন্ধানে অভিযান শুরু করেছে।”