‘ভারসাম্যহীন’ সাবেক মেজরের ছুরিকাঘাতে আহত ২ পুলিশ

নওগাঁয় অবসরপ্রাপ্ত এক মেজরের বিরুদ্ধে দুই পুলিশ সদস্যকে ছুরিকাঘাতে আহত করার অভিযোগ উঠেছে, যাকে মানসিক ভারসাম্যহীন বলছে স্বজনরা।

নওগাঁ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Oct 2018, 01:34 PM
Updated : 24 Oct 2018, 01:34 PM

মঙ্গলবার রাতে নওগাঁ শহরের উকিল পাড়ায় এ ঘটনা ঘটে।

এ ঘটনায় মামলা হওয়ার পর অবসরপ্রাপ্ত মেজর মাহাতাব-ই-রাজুকে (৩৭) পুলিশ গ্রেপ্তার করেছে। 

আহতরা হলেন নওগাঁ সদর থানার পরিদর্শক (তদন্ত) আনোয়ার হোসেন ও এসআই আবু হানিফ।

আনোয়ার হোসেনকে ‘আশঙ্কাজনক’ অবস্থায় এয়ারবাসযোগে ঢাকার বক্ষব্যাধি হাসপাতালে পাঠানো হয়েছে। আবু হানিফকে নওগাঁ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রাজুর বোন নাজনিন নাহার জানান, নওগাঁ শহরের উকিল পাড়ায় নিজ বাড়িতে থাকেন বাধ্যতামূলক অবসরে যাওয়া মেজর মাহাতাব-ই-রাজুর বাবা আবুল বজল ও মা নাছিমা খাতুন।

“মানসিক সমস্যা দেখা দেওয়ায় এক বছর আগে টাঙ্গাইলের ঘাটাইল সেনানিবাস থেকে তাকে বাধ্যতামূলক অবসরে পাঠানো হয়েছে। এরপর থেকে স্ত্রী-সন্তান নিয়ে রাজু টাঙ্গাইলের ঘাটাইলে থাকেন।”

নাজনিন বলেন, তিন দিন আগে বাড়ি এসে রাজু পরিবারের সদস্যদের উত্ত্যক্ত করে আসছিলেন। তিনি নিজের বাড়িসহ আশপাশের বাড়িগুলোতে ইটপাটকেল নিক্ষেপ করতে থাকেন।

এর ধারাবাহিকতায় মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে রাজু বাড়িতে ভাংচুর চালান এবং ঘরের ভিতরে ঢুকে আত্মহত্যা করবে বলে দরজা ভিতর থেকে বন্ধ করে দেন বলে জানান নাজনিন।

এতে আতঙ্কিত হয়ে তার মা নাসিমা খাতুন ও নাজনিন সদর থানায় ফোন করে সহায়তা চান।

নওগাঁ সদর থানা ওসি আব্দুল হাই জানান, খবর পেয়ে পরিদর্শক (তদন্ত) আনোয়ার হোসেনের নেতৃত্বে তাদের বাড়িতে পুলিশ যায়। এ সময় রাজু তার ঘরের দরজা-জানালা বন্ধ করে থাকেন। এক পর্যায়ে পরিবারের সদস্যদের অনুরোধে পুলিশ স্বজন ও স্থানীয়দের নিয়ে ঘরের দরজা ভাঙছিল।

“এ সময় কিছু বুঝে ওঠার আগে ফল কাটার ছুরি নিয়ে হামলা চালান রাজু। আহত করেন পরিদর্শক আনোয়ার হোসেন ও এসআই আবু হানিফকে।”

এ ঘটনায় থানায় মামলা দায়ের করা হলে পুলিশ মাহতাব-ই-রাজুকে গ্রেপ্তার করেছে বলে জানান ওসি।

রাজুর মা নাছিমা খাতুন বলেন, মানসিক সমস্যার কারণে তাকে বাধ্যতামূলক অবসরে পাঠানো হয়েছে। তার মানসিক সমস্যা আরও বৃদ্ধি পাওয়ায় প্রায়ই তার নির্যাতন সহ্য করতে হতো।

নওগাঁ সদর হাসপাতালের তত্ত্ববধায়ক ডা. রওশন আরা খাতুন বলেন, আহত আনোয়ার হোসেন ও আবু হানিফকে নওগাঁ সদর হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেওয়া হয়েছে।

“আবু হানিফ আশঙ্কামুক্ত হলেও আনোয়ার হোসেনের অবস্থা আশঙ্কাজনক। তাই তাকে বুধবার বিকালে এয়ারবাসযোগে ঢাকায় বক্ষব্যাধি হাসপাতালে পাঠানো হয়েছে।”