এবার জমি দখলের মামলায় জাফরুল্লাহ

দুটি চাঁদাবাজির ও একটি চুরির মামলার পর গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর বিরুদ্ধে এবার জমি দখল ও হত্যার হুমকির অভিযোগে মামলা হয়েছে।

সাভার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Oct 2018, 12:11 PM
Updated : 24 Oct 2018, 12:11 PM

মঙ্গলবার গভীর রাতে আশুলিয়ার নলাম এলাকার বাসিন্দা এফাজ উদ্দিনের ছেলে নাসির উদ্দিন মামলাটি দায়ের করেন।

মালায় চার জনের নাম উল্লেখসহ অজ্ঞাত পরিচয় আরও ৫০ জনকে আসামি করা হয়েছে।

মামলার অন্য আসামিরা হলেন গণ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দেলোয়ার হোসেন, গণস্বাস্থ্য কেন্দ্রের পরিচালক সাইফুল ইসলাম শিশির ও গণবিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার গোলাম মর্তুজা আলী বাবু।

এ নিয়ে তার বিরুদ্ধে আশুলিয়া থানায় চারটি মামলা দায়ের করা হলো।

এর মধ্যে আগের তিনটি মামলায় তিনি উচ্চ আদালত থেকে জামিন নিয়েছেন।

আশুলিয়া থানার পরিদর্শক (তদন্ত) জাবেদ মাসুদ মামলার বরাত দিয়ে জানান, মামলার বাদী ও তার ভাই আবু বক্র সোহেল আশুলিয়ায় বাঁশবাড়ী মৌজায় ১৬ শতাংশ জমির ক্রয় সূত্রে মালিক। বিএস রেকর্ডেও তাদের নাম রয়েছে।

মামলায় অভিযোগ করা হয়, ২০১২ সালে ৩ অক্টোবর বেলা সাড়ে ১১টার দিকে ডা. জাফরুল্লাহর হুকুমে অন্য আসামিরা জমিতে অনধিকার প্রবেশ করে ১৩ দশমিক ২৫ শতাংশ জমি দখল করে নেন।

“এ খবর পেয়ে বাদী ও তার পরিবারের সদস্যরা ঘটনাস্থলে গেলে দখলকারীরা তাদের খুন-জখমের হুমকি দেন।”

তিনি আরও বলেন, এজাহারে উল্লেখ করা হয়েছে দখলকারীরা জমিতে থাকা ৫০ হাজার টাকা মূল্যের গাছ কেটে ফেলেন এবং এক লাখ ২৫ হাজার টাকা মূল্যের একটি টিনশেড ঘর ভেঙ্গে নিয়ে যান। পরবর্তীতে দখলকারীরা ওই জমিতে পিএসসি ভবনের গেইট নির্মাণ করেন।

জাফরুল্লাহর সহযোগীদের ভূমিদস্যু ও সন্ত্রাসী বলে তাদের ভয়ে বাদী এতদিন মামলা করতে সাহস পাননি বলে মামলায় বলা হয়।

এর আগে রোববার রাতে আশুলিয়ায় থানায় বেআইনী জনতাবদ্ধ হয়ে অনধিকার প্রবেশ, চুরি, ভাংচুর, ক্ষয়ক্ষতি ও হুমকির অভিযোগে যুক্তরাষ্ট্র প্রবাসী সৈয়দ সেলিম আহমেদ একটি মামলা দায়ের করেন।

এই মামলায় ডা. জাফরুল্লাহ চৌধুরীকে হুকুমের আসামি করা হয়েছে। অন্য আসামীরা হলেন, গণবিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দেলোয়ার হোসেন ও গণস্বাস্থ্য কেন্দ্রের পরিচালক সাইফুল ইসলাম শিশির ও প্রশাসনিক কর্মকর্তা আব্দুস সালাম।

১৫ অক্টোবর রাতে কোটি টাকা চাঁদাবাজির অভিযোগে জাফরুল্লাহ চৌধুরী, গণ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দেলোয়ার হোসেন, গণস্বাস্থ্য কেন্দ্রের নির্বাহী পরিচালক সাইফুল ইসলাম শিশির ও জমি বেচাকেনার মধ্যস্থ্যতাকারী আওলাদ হোসেনের নাম উল্লেখ ও অজ্ঞাতনামা আরও চার জনকে আসামি করে মামলা করেন মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার খামারহাটি গ্রামের মোহাম্মদ আলী।

১৯ অক্টোবর এক কোটি টাকা চাঁদা দাবির অভিযোগে আবার জাফরুল্লাহ চৌধুরীসহ তিন জনের নাম উল্লেখ ও অজ্ঞাতনামা আরও ৩০ জনকে আসামি করে আশুলিয়া থানায় মামলা দায়ের করেন স্থানীয় হাসান ইমাম নামে একজন।

এদিকে, মঙ্গলবার সন্ধ্যা থেকে রাত ১০টা পর্যন্ত র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত জাফরুল্লাহ চৌধুরীর ‘গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজ ও হাসপাতাল’ এবং ‘গণস্বাস্থ্য ফার্মাসিউটিক্যালস লিমিটেড’ কারখানায় অভিযান চালিয়ে নানা অনিয়ম, মেয়াদ উত্তীর্ণ ওষুধ ও লাইসেন্স নবায়ন না থাকায় ২৫ লাখ টাকা জরিমানা করেছে এবং এন্টিবায়োটিক বিভাগ সিলগালা করে দিয়েছে।