গোপালগঞ্জে ৯৯ শিক্ষার্থীর কলেজে ভর্তি ‘অনিশ্চিত’

গোপালগঞ্জে কোটালীপাড়া শেখ লুৎফর রহমান আদর্শ সরকারি কলেজে ৯৯ শিক্ষার্থীর বিএ (সম্মান) প্রথম বর্ষে ভর্তি অনিশ্চিত হয়ে পড়েছে বলে অভিযোগ উঠেছে।

গোপালগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Oct 2018, 08:29 AM
Updated : 24 Oct 2018, 08:29 AM

শিক্ষার্থীরা বলছেন, কলেজ কর্তৃপক্ষ গাফিলতি করে অনলাইনে তাদের ভর্তি নিশ্চিত করেনি।

এ বিষয়ে কলেজের অধ্যক্ষ সর্বানন্দ বালা বলেন, “গত ১৮ সেপ্টেম্বর থেকে ২২ সেপ্টেম্বর পর্যন্ত জাতীয় বিশ্ববিদ্যালয়ের সার্ভারে সমস্যা থাকায় ৯৯ জনের ভর্তি নিশ্চিত করা যায়নি।

“তবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ রিলিজ স্লিপের মাধ্যমে ওই ৯৯ শিক্ষার্থীকে কলেজে ভর্তির আশ্বাস দিয়েছে। ২৭ আক্টোবর থেকে এ প্রক্রিয়া শুরু হবে। আশা করছি শিক্ষার্থীরা ভর্তির সুযোগ পাবে।”

শিক্ষার্থী নুসরাত জাহান সানজু, ইতি, লুবনাসহ অনেকেই বলেছেন, গত ১ সেপ্টেম্বর থেকে ১৯ সেপ্টেম্বর তারা অনলাইনে ভর্তির আবেদন করেন। ৩ সেপ্টেম্বর থেকে ২২ সেপ্টেম্বরের মধ্যে কলেজ থেকে ফরম সংগ্রহ করে জমা দেন। কিন্তু কর্তৃপক্ষ ১১৩ জনের ভর্তি নিশ্চিত করলেও ৯৯ জনের ভর্তি নিশ্চিত করতে পারেনি।

অভিভাবক নার্গিস বেগম অভিযোগ করেন, কলেজ কর্তৃপক্ষের উদাসীনতায় ৯৯ শিক্ষার্থী ভর্তি থেকে বঞ্চিত হয়েছেন। তাদের শিক্ষাজীবন থেকে এক বছর ঝরে পড়ার উপক্রম হয়েছে। বিষয়টি কলেজ কর্তৃপক্ষ দ্রুত সমাধান করতে না পারলে শিক্ষার্থীদের কলেজে ভর্তির জন্য আরও এক বছর অপেক্ষা করতে হবে।

এ ঘটনায় তিনি দায়ীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন।