ময়মনসিংহ ও টাঙ্গাইলে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২

ময়মনসিংহ ও টাঙ্গাইলে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে দুইজন নিহত হয়েছেন।

টাঙ্গাইল প্রতিনিধিময়মনসিংহ ওবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Oct 2018, 03:23 AM
Updated : 15 Oct 2018, 04:51 AM

এর মধ্যে ময়মনসিংহে গোয়েন্দা পুলিশের (ডিবি) মাদকবিরোধী অভিযানে নিহত হয়েছেন পায়েল (২৯) নামে ১১ মামলার এক আসামি।

আর টাঙ্গাইলে র‌্যাবের গুলিতে নিহত হয়েছেন শরীফ ওরফে ফরহাদ নামে এক চরমপন্থি নেতা, যার বিরুদ্ধে থানায় হত্যা ও অস্ত্র আইনে মামলা আছে।

ময়মনসিংহ জেলা গোয়েন্দা পুলিশের ওসি শাহ কামাল আকন্দ বলছেন, তাদের একটি দল রোববার রাত সোয়া ১টার দিকে সদর উপজেলার আকুয়া দরগাপাড়া খালপাড় সংলগ্ন একটি ইটভাটার কাছে মাদকবিরোধী অভিযানে যায়।

“সেখানে অবস্থান নিয়ে থাকা ছয়-সাতজন মাদক ব্যবসায়ী পুলিশকে লক্ষ্য করে গুলি করে। এসময় পুলিশও পাল্টা গুলি চালালে মাদক ব্যবসায়ীরা পালিয়ে যায়। সেখানে পায়েলকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখা যায়।”

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক পায়েলকে মৃত ঘোষণা করেন বলে জানান ওসি শাহ কামাল।

তিনি বলেন, পুলিশ ঘটনাস্থল থেকে ১৩০০ ইয়াবা এবং ১০০ গ্রাম হেরোইন উদ্ধার করেছে। এ অভিযানে জাকির হোসেন নামে এক পুলিশ কনস্টেবলও আহত হয়েছেন।

নিহত পায়েল ময়মনসিংহ শহরের পুরোহিতপাড়া এলাকার জালালের ছেলে।

ওসি বলেন, “পায়েল আটটি মাদক মামলা, চাঁদাবাজিসহ মোট ১১টি মামলার আসামি। পুলিশের করা শীর্ষ মাদক ব্যবসায়ীদের তালিকায়ও তার নাম ছিল।”

এদিকে টাঙ্গাইলের কথিত বন্দুকযুদ্ধের ঘটনাটি ঘটে রোববার রাত আড়াইটার দিকে সদর উপজেলার দাইন্যা চৌধুরী মধ্যপাড়া গ্রামে।

টাঙ্গাইল র‌্যাব-১২ এর কোম্পানি কমান্ডার মেজর রবিউল ইসলাম বলছেন, দুর্গাপূজা সামনে রেখে রাতে সেখানে টহলে ছিল তাদের একটি দল।

“ওই এলাকার একটি পরিত্যক্ত বাড়ি থেকে হঠাৎ র‌্যাব সদস্যদের দিকে গুলি ছোড়ে চরমপন্থিরা। তখন র‌্যাবও আত্মরক্ষার জন্য পাল্টা গুলি ছোড়ে। কিছু সময় গুলি বিনিময়ের পর ওই এলাকা তল্লাশি করে এক যুবককে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়।”

তাকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন বলে জানান মেজর রবিউল।

পরে দাইন্যা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আজহারুল ইসলাম লাবু নিহত ব্যক্তিকে পূর্ববাংলা কমিউনিস্ট পার্টির টাঙ্গাইল জেলার সভাপতি শরীফ ফরহাদ হিসেবে শনাক্ত করেন।

ফরহাদের বাড়ি টাঙ্গাইল সদর উপজেলার যুগনী (দিঘুলিয়াপাড়া) গ্রামে। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় অস্ত্র ও হত্যাসহ বিভিন্ন অভিযোগ একাধিক মামলা রয়েছে বলে জানিয়েছে র‌্যাব।

মেজর রবিউল বলছেন, এ অভিযানে র‌্যাবের সদস্য সার্জেন্ট শহিদ ও হাবিলদার হাবিব আহত হয়েছেন। তাদের টাঙ্গাইল জেনারেল হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।

ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, ম্যাগাজিন ও চার রাউন্ড গুলি উদ্ধারের কথাও জানিয়েছে র‌্যাব।