ঠাকুরগাঁওয়ে রসিক রায় জিউ মন্দির এলাকায় ১৪৪ ধারা

ঠাকুরগাঁও সদর উপজেলায় হিন্দু সম্প্রদায় ও ইসকন সমর্থকদের মধ্যে সংঘর্ষের আশঙ্কায় রসিক রায় জিউ মন্দির এলাকায় অনির্দিষ্টকালের জন্য ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন।

ঠাকুরগাঁও প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Oct 2018, 04:43 PM
Updated : 14 Oct 2018, 04:43 PM

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল্লাহ আল মামুন বলেন, রোববার সকাল ১০টার দিকে উপজেলার আউলিয়াপুর ইউনিয়নের মাদারগঞ্জ গ্রামের রসিক রায় জিউ মন্দির এলাকায় পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ১৪৪ ধারা জারি থাকবে বলে ঘোষণা করা হয়েছে।

এলাকাবাসীর বরাতে তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, সম্প্রতি মন্দিরের আয়-ব্যয় নিয়ে স্থানীয়দের মধ্যে ভুল বোঝাবুঝি সৃষ্টি হয়। এরপর আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ (ইসকন) রশিক রায় জিউ মন্দির পরিচালনা করার দায়িত্ব নেয়।

“তখন থেকে আধিপত্য বিস্তার নিয়ে হিন্দু সম্প্রদায় ও ইসকন সমর্থকদের মধ্যে দ্বন্দ্ব শুরু হয়। এর জেরে হিন্দু সম্প্রদায় মন্দিরের বাইরে আর ইসকন সমর্থকরা ভেতরে দুর্গাপূজার প্রস্তুতি নেয়। এতে উত্তেজনা দেখা দেওয়ায় ১৪৪ ধারা জারি করা হয়েছে।”

এর পর থেকে মন্দির এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে জানিয়ে সদর থানার পরিদর্শক (তদন্ত) রওশন আরা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, বর্তমানে পরিবেশ নিয়ন্ত্রণে রয়েছে।