সাগরসহ ৬ আরোহী নিয়ে দুর্ঘটনায় ইমপ্রেসের হেলিকপ্টার

চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগরসহ ৬ আরোহীকে নিয়ে একটি হেলিকপ্টার রাজশাহীতে বিধ্বস্ত হয়েছে।

রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Oct 2018, 10:38 AM
Updated : 11 Oct 2018, 01:17 PM

ফরিদুর রেজা সাগরসহ চারজনকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হলেও তাদের কারও আঘাত ‘গুরুতর নয়’ বলে  চ্যানেল আই অনলাইনের এক প্রতিবেদনে জানানো হয়েছে।

ওই হেলিকপ্টারে ফরিদুর রেজা সাগর ছাড়াও ছিলেন কণ্ঠশিল্পী ফেরদৌস আরা এবং স্বর্ণকিশোরী ফাউন্ডেশনের চেয়ারম্যান ফারজানা ব্রাউনিয়া ছিলেন।

রাজশাহীর গোদাগাড়ীর আনোয়ারা ফায়িম জিয়াউদ্দিন পাইলট বালিকা উচ্চবিদ্যালয়ে স্বর্ণকিশোরী ফাউন্ডেশনের এক অনুষ্ঠান শেষে বৃহস্পতিবার দুপুরে ঢাকায় ফেরার সময় ইমপ্রেস এভিয়েশনের হেলিকপ্টারটি দুর্ঘটনায় পড়ে।

গোদাগাড়ী থানার ওসি জাহাঙ্গীর আলম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, বেলা ২টা ৩৫ মিনিটে গোদাগাড়ির হেলিপ্যাড থেকে এস২-এএইচডব্লিউ হেলিকপ্টারটি রওনা হয়।

রাজশাহীর গোদাগাড়ী থেকে বৃহস্পতিবার দুপুরে উড্ডয়নের পরপরই ভূপাতিত হয় ইমপ্রেস এভিয়েশনের হেলিকপ্টার। এতে আহত হন বেসরকারি টেলিভিশন চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ফরিদুর রেজা সাগরসহ ছয়জন।

“কিন্তু উড্ডয়নের পরপরই পাইলট নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন এবং হেলিকপ্টারটি পাশের নির্মাণাধীন একটি ভবনের এক পাশে মুখ থুবড়ে পড়ে।”

দুর্ঘটনার পরপরই পুলিশ ও ফায়ার সার্ভিসকর্মীরা আরোহীদের সবাইকে উদ্ধার করে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কার্যালয়ে নিয়ে যান।

পরে ফরিদুর রেজা সাগর, রফিকুল ইসলাম, তুফান আলী ও সুমন আলীকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

ওসি বলেন, “বৈরী আবহাওয়ার কারণে নিয়ন্ত্রণ হারিয়ে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয় বলে পাইলট সৈয়দ সাকের আলী জানিয়েছেন।”

ইমপ্রেস এভিয়েশন লিমিটেডের প্রধান প্রকৌশলী স্কোয়াড্রন লিডার মহির উদ্দিন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “কী কারণে হেলিকপ্টারটি আছড়ে পড়েছে তা খতিয়ে দেখা হচ্ছে।”

সাগরসহ অন্যরা একটি বেসরকারি এয়ারলাইন্সের ফ্লাইটে রাজশাহী থেকে ঢাকায় ফিরছেন বলেন চ্যানেল আই কর্তৃপক্ষ জানিয়েছে।