জাপা প্রার্থীর নাম ঘোষণা ২০ অক্টোবর: এরশাদ

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির তিনশ আসনে প্রার্থীর নাম আগামী ২০ অক্টোবর ঘোষণা করা হবে বলেছেন দলটির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।

রংপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Oct 2018, 03:39 PM
Updated : 8 Oct 2018, 03:39 PM

সোমবার দুই দিনের সফরে এসে রংপুরে তিনি সাংবাদিকদের বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য তার দল সকল প্রস্তুতি শেষ করেছে। প্রার্থী তালিকাও চূড়ান্ত করা হয়েছে। এখন শুধু ঘোষণাই বাকি।

“আগামী ২০ অক্টোবর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় পার্টির যে মহাসমাবেশ আহ্বান করা হয়েছে সেই মহাসমাবেশেই ৩০০ আসনে প্রতিদ্বন্দ্বিতাকারী দলীয় প্রার্থীর নাম ঘোষণা করা হবে।”  

স্ত্রী রওশন এরশাদের সঙ্গে ছোট ভাই জিএম কাদেরের কোনো দ্বন্দ্ব নেই বলে সাবেক রাষ্ট্রপতি এরশাদ বলেন, জাতীয় পার্টিতে কোনো বিভক্তি নেই। জাতীয় পার্টি এখন আগের চেয়ে অনেক বেশি শক্তিশালী। ক্ষমতায় যাওয়াই তাদের লক্ষ্য।

এ সময় তিনি নির্বাচনে বিএনপির অংশগ্রহণ প্রসঙ্গেও কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ দূত এরশাদ বলেন, “আমি তো বিএনপির কথা বলতে পারব না। নির্বাচনে আসা না আসা তাদের ব্যাপার। আগামীতে কী হবে আমি তাও বলতে পারি না।”

তবে দলের অস্তিত্ব টিকিয়ে রাখতে হলে আগামী নির্বাচনে বিএনপিকে অবশ্যই অংশ নিতে হবে বলে তিনি মনে করেন।  

নির্বাচন সুষ্ঠু হবে বলে আশাবাদ ব্যক্ত করেন জাপা চেয়ারম্যান এরশাদ।

রংপুরকে জাতীয় পার্টির দুর্গ দাবি করে এরশাদ বলেন, এখানে কেউ ফাটল ধরাতে পারবে না।

বিকালে নগরীর মুন্সিপাড়ায় ‘স্কাই ভিউ’ বাড়িতে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন এইচএম এরশাদ।

এ সময় তার সঙ্গে অন্যান্যের মধ্যে ছিলেন দলের প্রেসিডিয়াম সদস্য খালেদ আকতার, রংপুর জেলা সাধারণ সম্পাদক এসএম ফখরুজ্জামান জাহাঙ্গীর, মহানগর সাধারণ সম্পাদক এস এম ইয়াসির, জেলা যুগ্ম সাধারণ সম্পাদক হাজী আব্দুর রাজ্জাক, খতিবার রহমান, সহ-সভাপতি মোকাম্মেল হক চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মুন্সি আব্দুল বারী, শামীম সিদ্দিকী, প্রচার সম্পাদক মমিনুল ইসলাম রিপন প্রমুখ।