নির্বাচন এ দেশের অভ্যন্তরীণ বিষয়: শ্রিংলা

ভারতের কোনো বক্তব্য নেই জানিয়ে বাংলাদেশে সেদেশের হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা বলেছেন, সংসদ নির্বাচন এ দেশের অভ্যন্তরীণ বিষয়।

চাঁদপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Oct 2018, 11:18 AM
Updated : 5 Oct 2018, 11:18 AM

শুক্রবার চাঁদপুরে ফরক্কাবাদ ডিগ্রি কলেজে মহাত্মা গান্ধী ভবন উদ্বোধন অনুষ্ঠানে তিনি বলেন, “বাংলাদেশে গণতান্ত্রিক ধারা অব্যাহত রয়েছে। এ দেশের জাতীয় সংসদ নির্বাচন এ দেশের অভ্যন্তরীণ বিষয়। এ দেশের জনগণই ঠিক করবে তারা কী করবে। এ বিষয়ে ভারতের কোনো বক্তব্য নেই।”

শ্রিংলা এ সময় সাংবাদিকদের সঙ্গে অন্যান্য বিষয়েও কথা বলেন।

উন্নয়ন প্রসঙ্গে তিনি বলেন, “বাংলাদেশ দিন দিন এগিয় যাচ্ছে। পদ্মা সেতু, মেট্রো রেল, পাওয়ার প্ল্যান্টসহ বড় বড় প্রকল্পের কাজ চলছে।”

রোহিঙ্গা প্রসঙ্গে তিনি বলেন, রোহিঙ্গাদের নিরাপদে তাদের অবস্থানে ফিরিয়ে দিতে হবে। ভারত চায় রোহিঙ্গারা নিরাপদে নিজ দেশে ফিরে যাক। সকল মৌলিক অধিকার ভোগ করুক। রোহিঙ্গা সমস্যার শুরু থেকে ভারত বাংলাদেশের পক্ষে শক্ত অবস্থান নিয়েছে।

“ভারত রোহিঙ্গাদের বিভিন্নভাবে সহযোগিতা করেছে। রোহিঙ্গা সংকট শুরু হওয়ার পর থেকে এ পর্যন্ত ভারত তিন দফায় তাদের মানবিক সহায়তা দিয়েছে। এটা অব্যাহত রয়েছে। আমরা আগামী শীতে রোহিঙ্গা উদ্বাস্তুদের জন্য গরম কাপড়ের ব্যবস্থা করব।”

চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য সাবেক মন্ত্রী দীপু মনি, বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, জেলা প্রশাসক মাজেদুর রহমান খান অনুষ্ঠানে শ্রিংলার সঙ্গে ছিলেন।