বাগেরহাটে আ.লীগের ২ নেতাকর্মী হত্যা: মামলায় আসামি ইউপি চেয়ারম্যান

বাগেরহাটের মোরেলগঞ্জে আওয়ামী লীগের দুই নেতাকর্মী হত্যার ঘটনায় স্থানীয় এক ইউপি চেয়ারম্যানসহ ৩১ জনের বিরুদ্ধে দুটি মামলা দায়ের করা হয়েছে।

বাগেরহাট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Oct 2018, 07:05 AM
Updated : 5 Oct 2018, 07:05 AM

নিহত আওয়ামী লীগ কর্মী শুকুর শেখের ভাই শেখ ফারুক আহমেদ বাদী হয়ে একটি হত্যা মামলা এবং পুলিশ বাদী হয়ে একটি অস্ত্র মামলা দায়ের করেন।

এদিকে মামলার আগেই এ ঘটনায় সন্দেহভাজন হিসেবে শহীদুল ও পাঁচ সহযোগীকে গ্রেপ্তার করেছ পুলিশ; তাদের কাছ থেকে উদ্ধার করা হয় দেশি বিদেশী অস্ত্র ও গুলি।

মোরেলগঞ্জ থানার ওসি কে এম আজিজুল ইসলাম বলেন, অস্ত্র ও গুলি উদ্ধারের ঘটনায় শহীদুলসহ পাঁচজনের বিরুদ্ধে তিনি বাদী হয়ে শুক্রবার সকালে অস্ত্র আইনে একটি মামলা দায়ের করেন।

অন্যদিকে নিহত আওয়ামী লীগ কর্মী শুকুর শেখের ভাই শেখ ফারুক আহমেদ বাদী হয়ে বৃহস্পতিবার রাতে একটি হত্যা মামলা দায়ের করেন বলে এ পুলিশ কর্মকর্তা জানান। 

তিনি বলেন, “হত্যা মামলায় শহীদুল ইসলামকে প্রধানসহ ৩১ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাত পরিচয় আরও কয়েকজনকে আসামি করা হয়েছে।”

মামলার এজাহারে বলা হয়, গত সোমবার মোরেলগঞ্জ উপজেলার দৈবজ্ঞহাটি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনছার আলী দিহিদার, দৈবজ্ঞহাটি ইউনিয়ন তাঁতী লীগের শ্রম বিষয়ক সম্পাদক বাবুল শেখ ও দলের কর্মী শুকুর শেখকে শহীদুলের লোকজন অস্ত্রের মুখে বাড়ি থেকে ইউনিয়ন পরিষদে ধরে নিয়ে যায়। 

সেখানে ওই তিনজনকে পিটিয়ে ও কুপিয়ে জখম করার পর গুলি করা হয়। এতে ঘটনাস্থলেই শুকুর মারা যান।আর খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আনছার আলীর মৃত্যু হয়।

এ মামলার বাকি আসামিদের ধরতে অভিযান চলছে বলে ওসি আজিজুল জানান।