তোষামদ করে নির্বাচনে আনব না: তোফায়েল

কেউ নির্বাচনে না এলে তাদের তোষামদ করা হবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ উপদেষ্টা মণ্ডলীর সদস্য বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

ভোলা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Oct 2018, 04:59 PM
Updated : 4 Oct 2018, 04:59 PM

বৃহস্পতিবার ভোলায় জাতীয় উন্নয়ন মেলার উদ্বোধন অনুষ্ঠানে তিনি বলেন, নির্বাচন কমিশন ঘোষিত সময়ই নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারই রাষ্ট্র পরিচালনা করবে।

“তবে সরকারের আয়াতন ছোট হতে পারে। এটা প্রধানমন্ত্রীর এখতিয়ার; কিন্তু নির্বাচন নিয়ে বিএনপির ৭ দফা, যুক্তফ্রন্টসহ অন্যান্য দলের যে দাবি, সেগুলো সংবিধান পরিপন্থি। এগুলো গ্রহণ করার প্রশ্নই ওঠে না।”

নির্বাচন সংবিধান অনুসারে হবে উল্লেখ করে আওয়ামী লীগের জ্যেষ্ঠ এই নেতা আরও বলেন, নির্বাচন পরিচালনা করবে নির্বাচন কমিশন; আর ক্ষমতাশীন দল কমিশনকে সর্বাত্মক সহায়তা করবে।

“আমরা আশা করি সকল দল এই নির্বাচনে অংশগ্রহণ করবে। কেউ যদি নির্বাচনে না আসে সেটা তাদের ব্যাপার। আমরা গিয়ে তাদেরকে তোষামদী করে নির্বাচনে আনব না।”

২০১৪ সালে নির্বাচন বানচালের চেষ্টা করার কথা স্মরণ করিয়ে দিয়ে তোফায়েল বলেন, “কিন্তু কেউ নির্বাচন ঠেকাতে পারে নাই। আগামীতেও নির্বাচন ঠেকানোর ক্ষমতা কারও নেই।”

বাণিজ্যমন্ত্রী বর্তমান সরকারে উন্নয়নের চিত্র তুলে ধরে বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শূন্য হাতে বাংলাদেশ গড়েছিলেন। আজ বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে উন্নয়নের রোল মডেলে রূপান্তরিত করেছেন।

আগামী ২০৩০ সালের মধ্যে বাংলাদেশ ২৬তম বৃহৎ অর্থনৈতিক দেশ হিসেবে পরিচিতি লাভ করবে আশা প্রকাশ করে মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়ার। প্রধানমন্ত্রী সে স্বপ্ন বাস্তবায়ন করেছেন।

প্রধানমন্ত্রী যদি আর পাঁচ বছর ক্ষমতায় থাকেন তাহলে বাংলাদেশ পৃথিবীর মধ্যে একটি গর্বিত দেশ হবে। তাই আগামী নির্বাচনে আবার শেখ হাসিনাকে ভোট দিয়ে উন্নয়নের ধারা অব্যহত রাখার আহবান জানান তিনি।

বিকালে ভোলা সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে তিন দিনব্যাপী ৪র্থ জাতীয় উন্নয়ন মেলার উদ্বোধন অনুষ্ঠানে তোফায়েল আহমেদ প্রধান অতিথি ছিলেন।

ভোলা জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খাদ্য মন্ত্রণালয়ের সচিব সাহাবুদ্দিন আহমেদ।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোকতার হোসেন, সদর উপজেলা চেয়ারম্যান মোশারেফ হোসেন, ভোলা পৌরসভার মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান মনির প্রমুখ।

এর আগে উন্নয়ন মেলা উপলক্ষে জেলা প্রশাসক কার্যালয় থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মেলা প্রাঙ্গণে গিয়ে শেষ হয়।

সেখানে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বেলুন ও পায়রা উড়িয়ে উন্নয়ন মেলার শুভ উদ্বোধন ঘোষণা করেন। মেলায় সরকারে উন্নয়ন চিত্র তুলে ধরে সরকারি-বেসরকারি মোট ১১০ স্টল প্রদর্শন করা হয়েছে। আগামী শনিবার মেলা শেষ হবে।