শেরপুরে পৃথক মামলায় ২ জনকে যাবজ্জীবন

শেরপুরে দশম শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণের দায়ে একজনকে আর শাশুড়িকে হত্যার দায়ে জামাতাকে যাবজ্জীবন দিয়েছে আদালত।

শেরপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Oct 2018, 01:02 PM
Updated : 4 Oct 2018, 03:49 PM

শেরপুরের নারী ও শিশুনির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. আখতারুজ্জামান এবং অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহাম্মদ মোছলেহ উদ্দিন বৃহস্পতিবার এ দুই মামলার রায় দেন।

সাজাপ্রাপ্তরা হলেন জেলার শ্রীবরদী উপজেলার চৈতাজানী জামতলী গ্রামের মতিউর রহমানের ছেলে শাহজামাল ওরফে শাহ আলম (২৭) ও শেরপুর সদর উপজেলার দোবার চর কামারপাড়া গ্রামের আব্দুস সামাদের ছেলে আশরাফুল ইসলাম কেম্পো (৩০)।

উভয় আসামি রায় ঘোষণার সময় আদালতে ছিলেন।

ট্রাইব্যুনালের স্পেশাল পিপি গোলাম কিবরিয়া বুলু মামলার নথির বরাতে জানান, শ্রীবরদীর কাটাজান বালিকা উচ্চবিদ্যালয়ের এক ছাত্রীকে ২০১১ সালের ২০ জুন শাহজামাল ধর্ষণ করেন বলে অভিযোগ ছিল।

“দোষ প্রমাণিত হওয়ায় আদালত আসামিকে যাবজ্জীন কারাদণ্ড ও এক লাখ টাকা ক্ষতিপূরণ দেওয়ার আদেশ দিয়েছে। ওই টাকা বাদীকে দিতে হবে।”

হত্যা মামলায় দণ্ডিত আশরাফুল ইসলাম কেম্পো

আর শাশুড়িকে হত্যার বিষয়ে শেরপুর জজ আদালতের অতিরিক্ত পিপি ইমাম হোসেন ঠাণ্ড মামলার নথির বরাতে বলেন, ২০১৫ সালের ৭ মে পারিবারিক কলহের জেরে আশরাফুল তার শাশুড়ি ফরিদাকে ছুরি দিয়ে পিঠে আঘাত করলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয় বলে অভিযোগ ছিল।

“অপরাধ প্রমাণিত হওয়ায় আদালত তাকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে। এছাড়া আদালত তাকে ১০ হাজার টাকা জরিমানা করেছে। জরিমানা না দিলে তাকে আরও চার মাসের সশ্রম করাভোগ করতে হবে।”