লালমনিরহাটে ৩ ‘জঙ্গি’ গ্রেপ্তার

লালমনিরহাটে অভিযান চালিয়ে উগ্র মতবাদের বইসহ আনসারুল্লাহ্ বাংলা টিমের এক নেতা ও জেএমবির দুই সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

রংপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Sept 2018, 09:27 AM
Updated : 30 Sept 2018, 09:27 AM

রোববার দুপুরে এক সংবাদ সম্মেলনে র‌্যাব-৩ রংপুরের অধিনায়ক পুলিশের অতিরিক্ত ডিআইজি মোজাম্মেল হক জানান, কালীগঞ্জ ও পাটগ্রাম উপজেলা থেকে শনিবার রাতে তাদের গ্রেপ্তার করা হয়।

এরা হলেন- কালীগঞ্জের ভোটমারী গ্রামের মোস্তাফিজুর রহমানের ছেলে আনসারুল্লাহ বাংলা টিমের লালমনিরহাট জেলার প্রধান সমন্বয়ক ও দাওয়াতে আমির মেহেদী হাসান সাদ্দাম হোসেন ওরফে সবুজ (২২), পাটগ্রাম উপজেলার শমসেরপুর এলাকার জানির ইসলামের ছেলে জেএমবি সদস্য রুহল আমীন (২২) এবং শমসেরপুর গ্রামের ছলেমান আলীর ছেলে জেএমবি সদস্য মো. খোকন (২১)।

সংবাদ সম্মেলনে বলা হয়, ভোটমারী গ্রামের বাড়ি থেকে সাদ্দাম হোসেনকে একটি বিদেশী পিস্তল, দুই রাউন্ড গুলিসহ গ্রেপ্তার করা হয়।

পরে পাটগ্রাম উপজেলার রসুলগঞ্জ গ্রামের একটি স মিল থেকে একটি বিদেশী পিস্তল ও এক রাউন্ড গুলিসহ রুহল আমীনকে এবং কোর্টতলী বাইপাস এলাকায় একটি সেলুন থেকে খোকনকে গ্রেপ্তার করা হয়।

অভিযানে বিপুল পরিমাণ জঙ্গিবাদী বই ও লিফলেট উদ্ধার করা হয়েছে বলেও সংবাদ সম্মেলনে জানানো হয়।

র‌্যাব-১৩ এর অধিনায়ক মোজাম্মেল হক বলেন, “ গ্রেপ্তাকৃতরা এক বছর ধরে লালমনিরহাটের বিভিন্ন এলাকায় গোপনে সাংগঠনের কার্যক্রম চালানোর পাশাপাশি ‘নাশকতার পরিকল্পনা’ করছিল। জিজ্ঞাসাবাদে তাদের কাছ থেকে অনেক গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে।”