কক্সবাজারে কথিত বন্দুকযুদ্ধে নিহত ২

কক্সবাজারের টেকনাফ ও মহেশখালীতে কথিত বন্দুকযুদ্ধে দুই ‘মাদক বিক্রেতা’ নিহত হওয়ার খবর দিয়েছে পুলিশ।

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Sept 2018, 03:31 AM
Updated : 30 Sept 2018, 07:27 AM

রোববার ভোর ৪টার দিকে মহেশখালীর ছোট মহেশখালী ইউনিয়নের সাপেরডেইল এলাকায় এবং ভোর সাড়ে ৩টার দিকে টেকনাফের হ্নীলা ইউনিয়নের দরগাহ পাড়া বড় কবরস্থান এলাকায় গোলাগুলির এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- হ্নীলা ইউনিয়নের পশ্চিম সিকদার পাড়ার আজিজুল হকের ছেলে মিস্ত্রীর ছেলে  মোহাম্মদ ইমরান ওরফে পুতুইয়া (৪৫) এবং ছোট মহেশখালী ইউনিয়নের দক্ষিণকূল এলাকার ইউসুফ আলীর ছেলে মাহমুদুল করিম (২৮)।

মহেশখালী থানার ওসি প্রদীপ কুমার দাশের ভাষ্য, মাহমুদুল একজন চিহ্নিত মাদক ও অস্ত্র ব্যবসায়ী।মাদক ও অস্ত্র চোরাচালান এবং ডাকাতিসহ বিভিন্ন অভিযোগে তার বিরুদ্ধে আধা ডজনের বেশি মামলা রয়েছে।

আর ইমরানকে তালিকাভুক্ত মাদক বিক্রেতা দাবি করে টেকনাফ থানার ওসি রণজিত কুমার বড়ুয়া বলছেন, মাদক, অপহরণ ও হত্যাসহ তার বিরুদ্ধে থানায় ছয়টি মামলা রয়েছে। 

ওসি প্রদীপ বলেন, কিছু ‘সন্ত্রাসী’ সাপেরডেইল এলাকায় জড়ো হয়েছে খবর পেয়ে পুলিশের একটি দল সেখানে অভিযানে যায়।

“ঘটনাস্থলে পৌঁছানো মাত্র সন্ত্রাসীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়তে থাকে। এ সময় পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছোড়ে। এক পর্যায়ে সন্ত্রাসীরা পিছু হটলে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় মাহমুদুলকে আটক করা হয়।”

পরে তাকে মহেশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন বলে জানান ওসি।

ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে আটটি দেশি বন্দুক, ২০ রাউন্ড গুলি এবং দুই হাজার ইয়াবা পাওয়ার কথা বলেছে পুলিশ।

এ অভিযানে পুলিশের সাত সদস্য আহত হওয়ার কথা বললেও তাৎক্ষণিকভাবে তাদের নাম ও পরিচয় জানাতে পারেননি তিনি।

ওসি রণজিত বলেন, দরগাহ পাড়া কবরস্থান এলাকায় কয়েকজন মাদক বিক্রেতা ইয়াবা বেচাকেনার জন্য জড়ো হয়েছে খবরে সেখানে অভিযান চালায় পুলিশ ।এ সময় মাদক বিক্রেতারা পুলিশকে লক্ষ্য গুলি ছুড়লে পুলিশও পাল্টা গুলি করে।

“এক পর্যায়ে সবাই পিছু হটলে ঘটনাস্থলে ইমরানকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। তাকে উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।”

এ ঘটনায় এক এসআইসহ পুলিশের চার সদস্য আহত হয়েছেন জানিয়ে ওসি বলেন, তাদের হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। এছাড়া ঘটনাস্থল থেকে দুটি দেশীয় বন্দুক, একটি বিদেশী পিস্তল, পাঁচ রাউন্ড গুলি, দুটি রাম দা ও সাতটি ইয়াবা উদ্ধার করা হয়েছে।