ত্রিশালে মিনিস্টারের নতুন কারখানা উদ্বোধন

ময়মনসিংহের ত্রিশাল উপজেলায় ইলেক্ট্রনিক পণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান মিনিস্টারের নতুন কারখানার যাত্রা শুরু হয়েছে।

ইলিয়াস আহমেদ ময়মনসিংহ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Sept 2018, 04:14 PM
Updated : 29 Sept 2018, 04:14 PM

শনিবার বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বেলুন ও কবুতর উড়িয়ে কারখানার উদ্বোধন করেন।

এ সময় বাণিজ্যমন্ত্রী বলেন, ইলেকট্রনিক পণ্যের ব্র্যান্ড মিনিস্টারের পণ্য আগামীতে আন্তর্জাতিক বাজারে রপ্তানি হবে।

২০০২ সালে প্রতিষ্ঠিত এ প্রতিষ্ঠানটি সুনাম অক্ষুণ্ন রেখে আরও এগিয়ে যাবে আশা প্রকাশ করে তিনি বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে উন্নয়নের মডেলে পরিণত করেছেন। দেশ আজ উন্নতির শিখরে। তিনি যদি আবার প্রধানমন্ত্রী হন তবে পৃথিবীর অন্যতম শ্রেষ্ঠ দেশ হবে বাংলাদেশ।”

এ সময় মন্ত্রী আসন্ন নির্বাচনকে সামনে রেখে গঠিত জাতীয় ঐক্য প্রক্রিয়ার সমালোচনা করেন।

তিনি বলেন, “আদর্শহীন ঐক্য কখনও টিকে থাকতে পারে না। নির্বাচনকে সামনে রেখে অনেকেই ঐক্যবদ্ধ হচ্ছেন, কিন্তু তাদের ঐক্য টিকবে না।

“যারা আজকে একদল, কালকে আরেকদল, পরশু অন্যদল, তাদের কোনো নীতি নেই। নীতিহীন দলকে মানুষ কখনও গ্রহণ করে না।”

ধর্মমন্ত্রী মতিউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সাংসদ ফাহমি গোলন্দাজ বাবেল, গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম, মাইওয়ান-মিনিস্টার হাইটেক পার্কের চেয়ারম্যান এম. এ. রাজ্জাক খান রাজ ও ব্যবস্থাপনা পরিচালক দিলরূবা তনু এবং প্রাইম ব্যাংক লি. এর ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও রাহেল আহমেদ।

এম. এ. রাজ্জাক বক্তৃতায় বলেন, ক্রমবর্ধমান জীবনযাত্রার ব্যয় কমাতে বিদ্যুৎ সাশ্রয়ী এবং টেকসই পণ্য তৈরি করছে দেশীয় ইলেকট্রনিক ব্র্যান্ড মিনিস্টার। মিনিস্টারের এই পরিবেশবান্ধব পণ্যগুলো সাধারণ মানুষের জীবনকে করে তুলবে আরও সহজ; একটি সুন্দর আগামীর জন্য যা খুবই গুরুত্বপূর্ণ।

রাজ্জাক জানান, প্রায় ২০০ বিঘা জমির উপর ৫০০ কোটি টাকা ব্যয়ে নির্মিত হয়েছে কারখানাটি। এতে প্রতিদিন মিনিস্টার ব্র্যান্ডের প্রায় ১০ হাজার রেফ্রিজারেটর ও এসি উৎপাদিত হবে। যন্ত্রাংশ তৈরি থেকে শুরু করে সংযোজন সব কাজ এই কারখানাতেই সম্পন্ন হবে।

এতে পাঁচ হাজারেরও বেশি মানুষের কর্মসংস্থানের সৃষ্টি হয়েছে বলেও তিনি জানান।

২০১৩ সালে মিনিস্টার ব্র্যান্ড বাজারে এসেছে।