পড়াশোনার বিকল্প নেই: রাষ্ট্রপতি

প্রতিযোগিতার যুগে শিক্ষার্থীদের পড়াশোশুনায় মনযোগী হয়ে নিজেদের গড়ে তোলার আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

কিশোরগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Sept 2018, 05:58 PM
Updated : 27 Sept 2018, 05:58 PM

পাঁচদিনের সফরের চতুর্থ দিন কিশোরঞ্জের মিঠামইন উপজেলায় বৃহস্পতিবার এক অনুষ্ঠানে তিনি বলেন, “এটা হচ্ছে প্রতিযোগিতার যুগ। প্রতিযোগিতায় তোমরা যেন টিকতে পার এভাবেই নিজেদেরকে গড়ে তুলতে হবে। ভালো করে পড়াশোনা করতে হবে, এটা ছাড়া এগিয়ে যাওয়ার কোনো বিকল্প নাই।”

তিনি শিক্ষার্থীদের বাংলাদেশসহ সারা পৃথিবীকে জানার আহ্বান জানান। সেই সঙ্গে নিজেদের মধ্যে সততা ও দেশপ্রেম রাখার কথা স্মরণ করিয়ে দেন।

বিকালে রাষ্ট্রপতি তার বাবার নামে প্রতিষ্ঠিত মিঠামইন উপজেলায় হাজী তায়েব উদ্দিন উচ্চ বিদ্যালয়ের সুবর্ণ জয়ন্তি উপলক্ষে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।

এ সময় তিনি শিক্ষকদের উদ্দেশে বলেন, শিক্ষকদেরও পড়াশোনা করতে হবে। বেশি বেশি জানতে হবে। তাহলেই শিক্ষার্থীরা জানতে পারবে, তারা আলোকিত হবে।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আবদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সুপ্রিম কোর্টের বিচারপতি আমির হোসেন, স্থানীয় সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক, রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, রাষ্ট্রপতির সামরিক সচিব মেজর জেনারেল সরওয়ার হোসেন, জেলা পরিষদের চেয়ারম্যান জিল্লুর রহমান, মিঠামইন উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুস সাহিদ ভূঁইয়া, বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুভাষ চন্দ্র বৈষ্ণব, প্রাক্তন ছাত্র ঢাকা কলেজের উপাধ্যক্ষ নেহাল আহমেদ তরুণ প্রমুখ।

এছাড়া বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

আলোচনা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন রাষ্ট্রপতি।

গত সোমবার পাঁচ দিনের সফরে কিশোরগঞ্জে আসেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। শুক্রবার বিকাল ৪টায় তার বঙ্গভবনে ফেরার কথা রয়েছে।