রাজশাহীতে ট্রাফিক পুলিশের কাছে দেওয়া যাবে জরিমানা

রাজশাহীতে এখন থেকে মোটর যান ব্যবহারে অনিয়মের জন্য ট্রাফিক পুলিশের কাছে তাৎক্ষণিকভাবে জরিমানার টাকা দেওয়া যাবে।

রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Sept 2018, 09:42 AM
Updated : 24 Sept 2018, 09:42 AM

নগরের শহীদ এএইচএম কামারুজ্জামান চত্বরে সোমবার বেলা ১১টার দিকে এই কার্যক্রম উদ্বোধন করেন মহানগর পুলিশ কমিশনার এ কে এম হাফিজ আক্তার।

পুলিশ কমিশনার বলেন, জরিমানার টাকা এর আগে ট্রাফিক অফিসে গিয়ে জমা দিতে হত। এখন থেকে তারা ট্রাফিক পুলিশের কাছে তাৎক্ষণিকভাবে জমা দিয়ে রসিদ নিতে পারবেন।

“ট্রাফিক পুলিশ ‘পয়েন্ট অব সার্ভিস’ মেশিন ব্যবহার করবে। এনট্রি দেওয়ার সঙ্গে সঙ্গে রসিদ আসবে।”

জরিমানার টাকা অফিসে গিয়ে জমা দেওয়ার সমস্যা সম্পর্কে তিনি বলেন, “অনেকেই অফিসে গিয়ে জরিমানার টাকা পরিশোধ করেন না। ফলে তাদের বিরুদ্ধে বিচারিক মামলা চালু হয়ে যায়।”

এতে বাদী, বিবাদী ও আদালত—সবারই সময় ও অর্থ অপচয় হয় জানিয়ে তিনি বলেন, “কিছুক্ষণ আগেই একজনকে ২০০ টাকা জরিমানা করা হয়েছে। তিনি সঙ্গে সঙ্গে জরিমানা পরিশোধ করে মামলা থেকে অব্যাহতি পেলেন। তাকে আর হয়রানি হতে হবে না।”

পুলিশ কমিশনার সড়কে নিরাপত্তা বিষয়ে বলেন, নগরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সামনে ইতোমধ্যেই স্পিড ব্রেকার বসানো হয়েছে। এতে করে যানবাহনগুলো ধীরগতিতে চলে। শিক্ষার্থীরা নিরাপদে চলতে পারবে।

মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি মাহফুজুল আলম লোটন, মহানগর পুলিশের উপ-কমিশনার তানভির হায়দার চৌধুরী, ট্রাফিক বিভাগের উপ-কমিশনার অনির্বাণ চাকমা, মহানগর পুলিশের মুখপাত্র ও জ্যেষ্ঠ সহকারী কমিশনার ইফতে খায়ের আলমসহ পুলিশের কর্মকর্তারা উদ্বোধন অনুষ্ঠানে ছিলেন।