তৃতীয় দফা রিমান্ডে ছাত্রদল নেতা রনি

নারায়ণগঞ্জ জেলা ছাত্রদল সভাপতি মশিউর রহমান রনিকে জিজ্ঞাসাবাদের জন্য তৃতীয় দফায় দুদিনের হেফাজতে নিয়েছে গোয়েন্দা পুলিশ।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Sept 2018, 03:30 PM
Updated : 22 Sept 2018, 03:30 PM

শনিবার জ্যেষ্ঠ বিচারিক হাকিম মাহমুদুল মোহসীন এ আদেশ দেন।

ফতুল্লা মডেল থানার ওসি মঞ্জুর কাদের জানান, তিন দিনের রিমান্ড শেষে শনিবার তাকে আদালতে হাজির করে নতুন অস্ত্র মামলায় জিজ্ঞাসাবাদের জন্য আরও সাত দিন হেফাজতের (রিমান্ড) আবেদন জানানো হয়। শুনানি শেষে দুই দিনের রিমান্ড মঞ্জুর করে আদালত।

রিমান্ডে থাকা অবস্থায় পাঁচটি কার্তুজ উদ্ধারের অভিযোগে ফতুল্লা মডেল থানায় গোয়েন্দা পুলিশের (ডিবি) এসআই ফিরোজ মুন্সী বাদী হয়ে মামলা দায়ের করেন। এ নিয়ে রনির বিরুদ্ধে পুলিশ অস্ত্র ও বিস্ফোরক আইনে তিনটি মামলা দায়ের করল।

ওসি মঞ্জুর কাদের জানান, ডিবি পুলিশ রনির স্বীকারোক্তি অনুযায়ী ফতুল্লার দাপা ইদ্রাকপুর এলাকার বালুর মাঠ থেকে ৫টি কার্তুজ উদ্ধারের ঘটনায় অস্ত্র আইনে মামলা করেছে।

গত শনিবার রাত সাড়ে ১০টার দিকে রাজধানীর পল্টন এলাকা থেকে নারায়ণগঞ্জ জেলা ছাত্রদল সভাপতি মশিউর রহমান রনিকে ডিবি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে যাওয়া হয় বলে পরিবারের অভিযোগ। এই নিয়ে পরদিন নারায়ণগঞ্জ প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে রনির পরিবারের লোকজন। সোমবার ভোরে নারায়ণগঞ্জ সদরের ফতুল্লার দাপা ইদ্রাকপুর এলাকায় তাকে অস্ত্রসহ গ্রেপ্তার করা হয় বলে ফতুল্লা মডেল থানা পুলিশের ভাষ্য।

কথিত এই অস্ত্র উদ্ধারের অভিযোগে ফতুল্লা মডেল থানা পুলিশ অস্ত্র আইনে রনির বিরুদ্ধে প্রথম মামলা করে এবং ওই মামলায় তাকে জিজ্ঞাসাবাদের জন্য তিন দিনের রিমান্ডে নেয় পুলিশ।

রিমান্ডের শেষ দিন বৃহস্পতিবার ভোরে রনির স্বীকারোক্তি অনুযায়ী দেশে তৈরি একটি পাইপ গান উদ্ধার করে বলে পুলিশ জানায়। এই ঘটনায় ফতুল্লা মডেল থানা পুলিশ রনির বিরুদ্ধে অস্ত্র আইনে দ্বিতীয় মামলা করে।