রাজশাহীতে মসজিদের ইমামকে তুলে নেওয়ার অভিযোগ

রাজশাহীর বাগমারা উপজেলায় মসজিদের ইমামকে মাইক্রোবাসে করে তুলে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Sept 2018, 06:17 PM
Updated : 21 Sept 2018, 06:17 PM

উপজেলার আউচপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জান মোহাম্মদ বলেন, শুক্রবার জুমার নামাজের আগে তকিপুর মাঠের বটতলা থেকে একটি মাইক্রোবাসে করে সৈয়দ বাহারুল ইসলাম দিন হেলালী (৩৫) নামে এই ইমামকে তুলে নেওয়া হয়।

পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করার পর তদন্ত করছে বলে জানিয়েছেন বাগমারা থানার ওসি নাছিম উদ্দিন।

চেয়ারম্যান জান মোহাম্মদ বলেন, বাহারুল উপজেলার খালগ্রাম জামে মসজিদের ইমাম। এছাড়া তিনি তকিপুর হাফিজিয়া মাদ্রাসায় পড়ান এবং রাজশাহী কোরআন শিক্ষা একাডেমি নামে একটি প্রতিষ্ঠানের পরিচালক তিনি।

“আগে থেকেই বটতলায় একটি কালো রঙের মাইক্রোবাস দাঁড়িয়ে ছিল। জুমার নামাজ পড়ানোর জন্য বাহারুল খালগ্রাম মাসজিদের দিকে মোটরসাইকেল করে যাচ্ছিলেন। বটতলায় পোঁছালে কায়েকজন লোক তাকে জোরপূর্বক মাইক্রোবাসে তুলে নিয়ে চলে যায়। আর তার মোটরসাইকেলটি আরেকজন নিয়ে যায়।”

এ সময় তারা বাহারুলের মোবাইল ফোন, টুপি, রুমাল, কলম ও স্যান্ডেল সেখানে ফেলে যায় জানিয়ে তিনি বলেন, সন্ধ্যার আগ পর্যন্ত সেগুলো সেখানে পড়ে ছিল। পরে তার স্ত্রী ডলি ঘটনাস্থলে গিয়ে সেগুলো নিয়ে যান।

ডলি বলেন, বাহারুল মাগুড়া জেলার মোহাম্মদপুর উপজেলার চৌবাড়িয়া গ্রামের সৈয়দ নূরুল ইসলামের ছেলে। চার বছর ধরে তারা ওই এলাকায় রয়েছেন। খালগ্রাম ও তকিপুরের পাশের গ্রাম বানাইপুর গ্রামের সিরাজুল ইসলামের বাড়িতে তারা সপরিবার ভাড়া থাকেন। তাদের এক ছেলে ও এক মেয়ে রয়েছে।

“জুম্মার নামাজ পড়ানোর জন্য তিনি মোটরসাইকেল নিয়ে বাড়ি থেকে বের হন। বাড়ির সামনে একজন লোক তার মোটরসাইকেলের পেছনে ওঠে। তাকে আমি চিনি না। এরপর বিকেল পর্যন্ত তার কোনো খোঁজ পাওয়া যাচ্ছিল না।

“পরে স্থানীয়দের কাছে জানতে পেরে বটতলায় গিয়ে আমি তার মোবাইল ফোন, টুপি, রুমাল, কলম ও স্যান্ডেল পাই।”

ওসি নাছিম বলেন, “মসজিদের ইমামকে তুলে নিয়ে যাওয়ার বিষয়টি জানতে পেরে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। বিষয়টি খোঁজ খবর নিয়েছি। তবে কে বা কারা কী কারণে তাকে তুলে নিয়ে যেতে পারে তা জানা যায়নি। বিষয়টি অনুসন্ধান করা হচ্ছে।”