সাভারে কলেজ ছাত্রকে খুনের পর পরিবারকে ‘হত্যার হুমকি’

ঢাকার সাভারে তরুণীকে উত্ত্যক্তের প্রতিবাদ করার পর ছুরিকাঘাতে নিহত মারুফের পরিবারকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

সাভার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Sept 2018, 02:24 PM
Updated : 20 Sept 2018, 02:32 PM

সাভার থানার এসআই অপূর্ব দাস জানান, ডাকযোগে পাঠানো এক চিঠিতে হত্যার হুমকি দেওয়ার অভিযোগে বৃহস্পতিবার জিডি করেছেন নিহত মারুফের চাচাত ভাই কামরুজ্জামান খান।

মারুফ খান (২১) ছিলেন সাভার পৌর এলাকার নামাগেণ্ডা মহল্লার আতাউর রহমানের ছেলে। ঢাকা কমার্স কলেজে পড়াশুনা করতেন তিনি।

গত ২১ অগাস্ট উলাইল গরুর হাটের সামনে এক তরুণীকে গরুর হাটের কর্মী শুভ, মঞ্জু ও শ্যামলসহ কয়েকজন উত্ত্যক্ত করলে মারুফ এর প্রতিবাদ করেন। পরে রাজাবাড়ি এলাকায় মারুফকে এলোপাতাড়ি ছুরিকাঘাত করে পালিয়ে যান কয়েকজন। ওই দিনই তার মৃত্যু হয়।

এ ঘটনায় মামলার পর আসামি গ্রেপ্তারের দাবিতে মানববন্ধনসহ একাধিক প্রতিবাদ কর্মসূচির আয়োজন করেন কামরুজ্জামান। তিনি বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) সাবেক সাধারণ সম্পাদক ও দৈনিক ভোরের কাগজের প্রতিবেদক।

কামরুজ্জামান অভিযোগ করেন, “চিঠিতে আমাকে সপরিবার হত্যার হুমকি দিয়েছে। আর আমাকে ও আমার স্ত্রী-সন্তানদের নিয়মিত অনুসরণ করছে বলেও উল্লেখ করেছে।”

মামলার তদন্ত কর্মকর্তা সাভার থানার এসআই অপূর্ব দাস বলেন, “মারুফ হত্যা মামলা নিয়ে কামরুজ্জামানকে বাড়াবাড়ি না করতে বলা হয়েছে। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে।”

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপিত মোল্লা জালাল, সাধারণ সম্পাদক শাবান মাহমুদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি আবু জাফর সূর্য, সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) সভাপতি সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক সৈয়দ শুক্কুর আলী শুভ, বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) সভাপতি আবু সালেহ আকন, সাধারণ সম্পাদক সারোয়ার আলম ও সাভার প্রেসক্লাবের সভাপতি নাজমুস সাকিব, সাধারণ সম্পাদক গোবিন্দ আচার্য্য পৃথক বিবৃতিতে কামরুজ্জামান খানকে মৃত্যুর হুমকি দেওয়ার তীব্র নিন্দা জানিয়ে আসামি গ্রেপ্তারের দাবি জানিয়েছেন।