ছাত্রদল নেতা রনির ‘স্বীকারোক্তিতে আরও অস্ত্র উদ্ধার’

রিমান্ডে নারায়ণগঞ্জ জেলা ছাত্রদল সভাপতি মশিউর রহমান রনির ‘স্বীকারোক্তি অনুযায়ী’ আরেকটি অস্ত্র উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Sept 2018, 12:52 PM
Updated : 20 Sept 2018, 12:52 PM

ফতুল্লা মডেল থানার ওসি মঞ্জুর কাদের বলেন, “রিমান্ডে রনির স্বীকারোক্তি অনুযায়ী বৃহস্পতিবার ভোরে সদর উপজেলার ফতুল্লার দাপা বালুর মাঠ এলাকা থেকে দেশে তৈরি একটি পাইপ গান উদ্ধার করা হয়েছে।”

এদিকে, তিন দিনের রিমান্ড শেষে বৃহস্পতিবার আদালতে হাজির করে অস্ত্র উদ্ধারের ঘটনায় ফের জিজ্ঞাসাবাদের জন্য আরও সাত দিনের হেফাজতে (রিমান্ড) নেওয়ার আবেদন জানালে আদালত দুই দিনের রিমান্ড মঞ্জুর করে।  

ওসি মঞ্জুর কাদের বলেন, বৃহস্পতিবার অস্ত্র উদ্ধারের ঘটনায় এসআই কামরুল ইসলাম বাদী হয়ে অস্ত্র আইনে রনির বিরুদ্ধে বৃহস্পতিবার সকালে ফতুল্লা মডেল থানায় আরেকটি মামলা দায়ের করেছেন।

ওই মামলায় পুলিশ রনিকে আদালতে হাজির করে আরও জিজ্ঞাসাবাদের জন্য পুনরায় সাত দিনের হেফাজতে (রিমান্ড) নেওয়ার আবেদন জানায় বলে ওসি কাদের জানান।

নারায়ণগঞ্জ আদালত পুলিশের পরিদর্শক হাবিবুর রহমান জানান, জেষ্ঠ্য বিচারিক হাকিম হুমায়ুন কবির এই রিমান্ড আবেদন শুনানি শেষে দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

গত শনিবার রাত সাড়ে ১০টার দিকে রাজধানীর পল্টন এলাকা থেকে নারায়ণগঞ্জ জেলা ছাত্রদল সভাপতি মশিউর রহমান রনিকে ডিবি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে যাওয়া হয় বলে তার পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হয়। পরদিন বিকালে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে তারা রনির সন্ধান দাবি করেন।

এরপর সোমবার ভোরে নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার দাপা ইদ্রাকপুর এলাকায় তাকে অস্ত্রসহ গ্রেপ্তার করা হয় বলে ফতুল্লা মডেল থানা পুলিশ জানায়। কথিত এ অস্ত্র উদ্ধারের ঘটনায় ফতুল্লা মডেল থানা পুলিশের এসআই আব্দুস সফিউল আলম বাদী হয়ে অস্ত্র আইনে রনিকে আসামি করে মামলা দায়ের করেছেন। ওই মামলায় তাকে হেফাজতে (রিমান্ড) নিয়ে পুলিশ তিন দিন জিজ্ঞাসাবাদ করে, যা বৃহস্পতিবার শেষ হয়।