কুমিল্লায় হত্যা হামলায় খালেদার জামিন শুনানি পিছিয়েছে

কুমিল্লার চৌদ্দগ্রামে বাসে পেট্রোল বোমা হামলায় আট যাত্রী নিহত হওয়ার ঘটনায় খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা হত্যা মামলায় তার জামিন আবেদনের শুনানি পিছিয়েছে।

কুমিল্লা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Sept 2018, 11:02 AM
Updated : 20 Sept 2018, 11:02 AM

খালেদা জিয়ার আইনজীবী কাইমুল হক রিংকু জানান, আগামী ৩০ সেপ্টেম্বর অধিকতর শুনানির জন্য দিন ঠিক করেছে আদালত। বৃহস্পতিবার সকালে কুমিল্লার ৫ নম্বর আমলী আদালতের বিচারিক হাকিম মোহাম্মদ গোলাম মাহাবুব খান এই আদেশ দেন।

মামলার নথি থেকে জানা যায়, ২০১৫ সালের ২ ফেব্রুয়ারি ভোরে কক্সবাজার থেকে ছেড়ে আসা ঢাকাগামী আইকন পরিবহনের একটি নৈশ কোচ কুমিল্লার চৌদ্দগ্রামের জগমোহনপুর পৌঁছালে পেট্রোল বোমা নিক্ষেপ করা হয়। এতে আগুনে পুড়ে বাসের আট যাত্রী মারা যান। আহত হন আরও ২৭ জন।

এ ঘটনায় চৌদ্দগ্রাম থানার এসআই নূরুজ্জামান হাওলাদার হত্যা ও বিস্ফোরক আইনে পৃথক দুটি মামলা করেন। মামলা দুটির তদন্ত কর্মকর্তা চৌদ্দগ্রাম থানার এসআই মো. ইব্রাহিম গত বছরের ৬ মার্চ আদালতে অভিযোগ দেন। আদালত অভিযোগপত্র গ্রহণ করে বিচার শুরুর আদেশ দেয়।

এছাড়া একই সময় একই উপজেলায় কভার্ড ভ্যানে পেট্রোল বোমা হামলার ঘটনায় বিস্ফোরক দ্রব্য আইনে খালেদা জিয়ার বিরুদ্ধে আরেকটি মামলা হয়।

এসব মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে নাশকতায় হুকুমের অভিযোগ আনা হয়।

আইনজীবী কাইমুল হক বলেন, তিনটি মামলার মধ্যে হত্যা মামলায় খালেদা জিয়ার জামিন চেয়ে গত ১২ সেপ্টেম্বর আবেদন করা হয়। বৃহস্পতিবার ছিল শুনানির দিন। শুনানি শেষে বিচারিক হাকিম মোহাম্মদ গোলাম মাহাবুব খান আগামী ৩০ সেপ্টেম্বর অধিকতর শুনানির আদেশ দেন।

জিয়া এতিমখানা দুর্নীতি মামলায় দণ্ডিত হয়ে খালেদা জিয়া বর্তমানে কারাবন্দি আছেন।