হাজার হাজার কোটি টাকা লুট হয়েছে:  ড. কামাল

ব্যাংকের টাকা ‘তছরুপ’, নাগরিক অধিকার ও সরকারের দায়িত্ববোধ নিয়ে ক্ষমতাসীনদের সমালোচনা করেছেন গণফোরাম সভাপতি ও যুক্তফ্রন্ট নেতা ড. কামাল হোসেন। 

খুলনা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Sept 2018, 04:12 PM
Updated : 18 Sept 2018, 05:05 PM

মঙ্গলবার খুলনায় যুক্তফ্রন্টের জনসভায় কামাল হোসেন বলেন, ব্যাংক থেকে হাজার হাজার কোটি টাকা লুট হয়েছে। সোনালী ব্যাংক, বেসিক ব্যাংক, বাংলাদেশ ব্যাংক থেকে এ টাকা লুট করা হয়েছে।

লুট হওয়া টাকার কোনো তদন্ত হয়েছে কিনা তা জানতে চেয়েছেন তিনি সরকারের কাছে। 

সরকার সংবিধান নিয়ে খেলা করছে অভিযোগ করে সংবিধান প্রণয়ন কমিটির এই সদস্য বলেন, “প্রজাতন্ত্রের মালিক জনগণ, প্রধানমন্ত্রী নয়। আমাদের সংবিধান আছে, আইন আছে, যেটা নেই সেটা হলো সরকারের দায়িত্ববোধ। আমরা এদেশের নাগরিক, দাস নই।”

আটক ছাত্রদের উপর পুলিশের নির্যাতনেরও অভিযোগ তোলেন গণফোরাম সভাপতি।

সভায় বিশেষ অতিথির বক্তৃতায় জেএসডির সভাপতি আ স ম আব্দুর রব বলেন, রাষ্ট্রের আজ দুর্দিন। দিনে অপহরণ, রাতে খুন ও সকালে লাশ পাওয়া যাচ্ছে মানুষের।

তিনি বলেন, “৫ জানুয়ারির নির্বাচন আর আসবে না বাংলাদেশে। স্বেরাচারিরা পালানোর পথ খুঁজে পাবে না। অবাধ নিরপেক্ষ নির্বাচন আয়োজনের লক্ষ্যে সংসদ ও মন্ত্রিসভা ভেঙে দিতে হবে। শেখ হাসিনাকে পদত্যাগ করতে হবে।”

ভোটের সময় ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দিয়ে সেনাবাহিনী নিয়োগেএবং সকল রাজবন্দির মুক্তি দাবি করেন তিনি।

আরেক বিশেষ অতিথির বক্তৃতায় নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের  (ইভিএম) সমালোচনা করের বলেন, “সরকার চার হাজার কোটি টাকা দিয়ে ইভিএম মেশিন কেনার পাঁয়তারা করছে। বর্তমান সরকার জানে তারা জনগণের ভোটে জিততে পারবে না। ইভিএম ব্যবহার করে সব ভোট নৌকা মার্কায় নিতে চায়।”

এ সরকারের বিরুদ্ধে জনগণকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি।

যুক্তফ্রন্ট খুলনার আহ্বায়ক আ ফ মহসিনের সভাপতিত্বে জনসভায় আরও বক্তৃতা করেন আব্দুল মালেক রতন, সুব্রত চৌধুরী, আতাউল গণি ফারুক, ওমর ফারুক, শেখ আব্দুল নুর, শহীদুল্লাহ কায়সার, দবির উদ্দিন জোয়ার্দ্দার, তৗহিদ হোসেন, এম এ আউয়াল, আব্দুস সালাম, কাওসার আলী সানা, আব্দুল লতিফ, জিল্লুর রহমান, সুধাংশু সরকার, শেখ আব্দুল খালেক প্রমুখ।

জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি খুলনা জেলা ও মহানগর শাখা এ জনসভার আয়োজন করে।