রাজশাহীর প্রবীণ আ. লীগ নেতা ভুলু নেই

রাজশাহীর প্রবীণ আওয়ামী লীগ নেতা মাহবুব জামান ভুলু মারা গেছেন।

রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Sept 2018, 01:41 PM
Updated : 18 Sept 2018, 01:41 PM

মঙ্গলবার বিকাল সাড়ে ৪টার কিছু আগে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয় বলে মহানগর পুলিশের বিমানবন্দর থানার ওসি রাজিবুল ইসলাম জানান।

মৃত্যুকালে রাজশাহী জেলা পরিষদের সাবেক এই প্রশাসকের বয়স হয়েছিল ৭৫ বছর।

বিমানবন্দর থানার ওসি রাজিবুল ইসলাম বলেন, মাহবুব জামান ভুলু দুপুরে ঢাকা থেকে ইউএস বাংলার একটি বিমানে রাজশাহীর শাহমখদুম বিমানবন্দরে পৌঁছান। বিমান অবতরণ পর পর তিনি হঠাৎ অসুস্থ হয়ে পড়েন।

“সেখান থেকে বিমানবন্দন ফায়ার সার্ভিসের একটি অ্যাম্বুলেন্সে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে হৃদরোগ বিভাগে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।”

রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার জানান, মাহবুব জামান ভুলু চার বছর রাজশাহী জেলা পরিষদের প্রশাসকের দায়িত্ব পালন করেছেন। বর্তমানে তিনি আওয়ামী লীগের জাতীয় পরিষদের সদস্য। এছাড়া তিনি রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতিসহ দলের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন।

মাহবুব জামান রেডক্রিসেন্ট কেন্দ্রীয় বোর্ডের সদস্য এবং রাজশাহী জেলার চেয়ারম্যানও ছিলেন বলে ডাবলু সরকার জানান।

ভুলুর মৃত্যুর খবরে রাজশাহীর রাজনৈতিক অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে। তার মৃত্যুতে রাজশাহীর রাজনৈতিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ শোক প্রকাশ করেছেন।

পৃথক শোক বার্তায় রাজশাহী সিটি করপোরেশনের মেয়র ও নগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন, রাজশাহী-৪ আসনের সাংসদ এনামুল হক, রাজশাহী-৩ আসনের সাংসদ আয়েন উদ্দিন, জেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার প্রমুখ গভীর শোক প্রকাশ করেন। তারা শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমাবেদনা জানিয়ে মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন।