ঠাকুরগাঁওয়ে এমপির ভাগনেসহ ৫ জনকে কারাদণ্ড

ঠাকুরগাঁও-২ আসনের সংসদ সদস্য দবিরুল ইসলামের ভাগনেসহ পাঁচজনকে কারাদণ্ড দিয়েছে আদালত।

ঠাকুরগাঁও প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Sept 2018, 01:07 PM
Updated : 17 Sept 2018, 01:53 PM

জেলার মুখ্য বিচারিক হাকিম মো. জুলকার নাইন সোমবার এ রায় ঘোষণা করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী মোকসেদুল আলম দুলাল জানান, আদালত মামলার প্রধান আসামি লিপটন ওরফে আজমগীর কবিরকে (৩৭) পাঁচ বছর আর অন্য চারজনকে তিন বছর করে কারাদণ্ড দিয়েছে।

লিপটন সংসদ সদস্য দবিরুল ইসলামের ভাগনে।

অন্য চারজনের মধ্যে নজরুল ইসলাম ওরফে নয়ন (৩৫) ও স্বপন আলীও (২৯) দবিরুল ইসলামের ভাগনে।

অন্য দুইজন হলেন নজরুল ইসলাম (৩৮) ও শরিফুল ইসলাম ওরফে সুমন (৩০)।

রায় ঘোষণার সময় আসামিরা আদালতে ছিলেন। তাদের কারাগারে পাঠানো হয়েছে।

আইনজীবী মোকসেদুল মামলার নথির বরাতে বলেন, এ বছর ২৯ জানুয়ারি জেলার বালিয়াডাঙ্গী উপজেলার লাহিড়ী হাট সাব-রেজিস্ট্রার অফিসে লিপটনের নেতৃত্বে ২৫-৩০ জনের একটি দল গিয়ে গুরুত্বপূর্ণ নথিপত্র জোরপূর্বক নিয়ে যাওয়ার চেষ্টা করে।

“বাধা দিতে গেলে প্রহরী ইউসুফ আলী ও পিয়ন মুসলিম উদ্দীনকে মারধর করেন তারা। এছাড়া চাঁদা দাবি করে অফিসের অন্য কর্মচারীদের জিম্মি করে রাখেন। পরে লিপটন এজলাসে উঠে সাব-রেজিস্ট্রার আব্দুল্লাহ আল মামুনকে অপমানিত করেন এবং তিনটি সরকারি স্ট্যাম্পে লিখিত জাবেদার নকল ছিঁড়ে ফেলেন।”

এ ঘটনরায় ৩০ জনের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা হয় জানিয়ে আইনজীবী মোকসেদুল বলেন, মামলার তদন্ত কর্মকর্তা বালিয়াডাঙ্গী থানার তৎকালীন পরিদর্শক (তদন্ত) মিজানুর রহমান ১০ ফেব্রুয়ারি পাঁচজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেন।

রায়ের প্রতিক্রিয়ায় সংসদ সদস্য দবিরুল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আইনের ঊর্ধ্বে কেউ নয়। তারা যেমন অপরাধ করেছে তেমন শাস্তি পেয়েছে। এতে আমি খুশি হয়েছি।”