শতবর্ষে পড়েছে ফরিদপুরের সরকারি রাজেন্দ্র কলেজ

দক্ষিণবঙ্গের অন্যতম বিদ্যাপীঠ ফরিদপুর সরকারি রাজেন্দ্র কলেজের এর শতবর্ষে পদার্পণ উপলক্ষ্যে আগামী ২০ অক্টোবর ক্যাম্পসে অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

ফরিদপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Sept 2018, 10:47 AM
Updated : 16 Sept 2018, 10:47 AM

রোববার দুপুরে জেলা প্রেসক্লাবে অনুষ্ঠান আয়োজন কমিটির সদস্যরা সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভা করেন।  

সভায় কলেজের অধ্যক্ষ ও শতবর্ষ উদযাপন কমিটির আহবায়ক মোশার্রফ আলী বলেন, আগামী ২০ অক্টোবর রাজেন্দ্র কলেজের শতবর্ষ পূর্তি উপলক্ষ্যে দিনব্যাপী অনুষ্ঠানে অংশ গ্রহণের জন্য রেজিস্ট্রেশন শুরু হয়েছে।

আগামী ১০ অক্টোবর পর্যন্ত রেজিস্ট্রেশন চলবে; কলেজের বর্তমান ও সাবক শিক্ষার্থীরা অনলাইনে অথবা সরাসরি কলেজে এসে রেজিস্ট্রেশন করতে পারবেন বলে সভায় জানানো হয়।

সভায় জেলা প্রেসক্লাবের সভাপতি মো.ইমতিয়াজ হাসান রুবেল সভাপতিত্ব করেন।

কলেজের বর্তমান ভিপি মিথুন কর্মকার, জেলা ছাত্র লীগের সভাপতি নিশান মাহমুদ শামীম ও কলেজের সাবেক ছাত্রনেতা মিজানুল ইসলাম মিজুসহ অন্যান্যরা সভায় বক্তব্য রাখেন।  

অনলাইনের রেজিস্ট্রেশনের লিংক (www.rajendro.aamarpay.com.)।এছাড়া ০১৭৩২৭৪০২৪৯ ও ০১৭৩৬৫৮৭৯১২ নাম্বারে ও যোগাযোগ করা যেতে পারে।

বৃহত্তর ফরিদপুর জেলার সবচেয়ে প্রাচীণ সরকারি রাজেন্দ্র কলেজটি ১৯১৮ সালের ১ জুলাই তৎকালীন কংগ্রেস নেতা অম্বিকাচরণ মজুমদারের উদ্যোগে প্রতিষ্ঠিত হয়।

উচ্চ মাধ্যমিক কলা বিভাগের ২৯ জন ছাত্র নিয়ে রাজেন্দ্র কলেজের যাত্রা শুরু হয়। এরপর ১৯২১ সালে স্নাতক, ১৯২৩ সালে উচ্চ মাধ্যমিক বিজ্ঞান, ১৯৫৩ সালে স্নাতক বিজ্ঞান এবং ১৯৬২ সালে উচ্চ মাধ্যমিক ও স্নাতক বাণিজ্য শিক্ষাক্রম কোর্স প্রবর্তন করা হয়।

১৯৬৮ সালে কলেজটি সরকারি করা হয় এবং ১৯৭২ সালে এটি বিশ্ববিদ্যালয় কলেজে উন্নীত হয়।