বিএনপি দেউলিয়া হয়ে বিদেশে দৌড়ঝাঁপ চালাচ্ছে: নানক

‘রাজনৈতিকভাবে দেউলিয়া’ হয়ে বিএনপি এখন ক্ষমতায় যাওয়ার জন্য বিদেশিদের কাছে ধরনা দিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবীর নানক।

রংপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Sept 2018, 02:54 PM
Updated : 15 Sept 2018, 02:54 PM

শনিবার রংপুরে এক অনুষ্ঠানে তিনি বলেন, জনগণের উপর আস্থা হারিয়ে রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে বিএনপি এখন বিদেশে দৌড়ঝাঁপ চালাচ্ছে।

“বিদেশে ধরনা দিয়ে কোনো লাভ হবে না। বাংলাদেশ এখন বিদেশের কথায় চলে না; নিজস্ব সংবিধান অনুযায়ী চলে। বিদেশিরা এসে ক্ষমতায় বসিয়ে দেওয়ার দিন শেষ হয়ে গেছে। দেশের মাটিতে রাজনীতি করতে হলে জনগণের আস্থা অর্জন করতে হবে।”

বাংলাদেশে বসবাসরত উর্দুভাষীদের প্রত্যাবাসন ও পুনর্বাসন সংস্থার (এসপিজিআরসি) প্রধান পৃষ্ঠপোষক নাসিম খানের ১৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে সংগঠনের রংপুর ও সৈয়দপুর শাখা যৌথভাবে এক স্মরণ সভার আয়োজন করে।

আগামী নির্বাচন নিয়ে বিএনপিসহ একটি মহল মিথ্যা প্রচারণা চালাচ্ছে বলে অভিযোগ তোলেন নানক।

গত দশ বছরে দেশে যত উন্নয়ন হয়েছে আগে কোনো সরকারের আমলে তা হয়নি দাবি করে নানক বলেন, “নৌকা হচ্ছে উন্নয়ন ও সমৃদ্ধির প্রতীক। জনগণ যখনই নৌকা প্রতীকে আস্থা রাখে তখনই দেশের উন্নয়ন হয়। নৌকা প্রতীকের আওয়ামী লীগ ক্ষমতায় আছে বলেই দেশ আজ মধ্যম আয়ের দেশে পরিণত হতে যাচ্ছে।”

সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাঠানো একটি শুভেচ্ছাপত্র পড়ে শোনান জাহাঙ্গীর কবীর নানক।

শুভেচ্ছাপত্রে প্রধানমন্ত্রী উর্দুভাষীদের শুভেচ্ছা জানিয়ে সবসময় তাদের পাশে আছেন বলে জানান। তিনি আগামী নির্বাচনে নৌকায় তাদের ভোট চান।

আগামী নির্বাচনে আওয়ামী লীগ ক্ষামতায় গেলে উর্দুভাষীদের সকল সমস্যা সমাধানের আশ্বাস দেন এবং তাদের পুনর্বাসনের জন্য প্রতিটি ক্যাম্পে আধুনিক সবধরনের সুযোগ-সুবিধা সম্বলিত বহুতল ভবন নির্মাণের প্রতিশ্রুতি দেন প্রধানমন্ত্রী।

স্মরণ সভায় নাসিম খানের ছেলে রংপুর সিটি করপোরেশনের ২৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর হারুন অর রশীদ বলেন, বিএনপি শাসনামলে এসপিজিআরসির সকল ক্যাম্পে বিদ্যুৎ ও পানির সংযোগ বন্ধ করে দেওয়া হয়েছিল। দেশের অনেক এলাকায় উর্দুভাষীদের উচ্ছেদ করা হয়েছিল। ২০০৮ সালে আওয়ামী লীগ ক্ষমতায় এসে সেই উচ্ছেদ অভিযান বন্ধ করে দিয়েছে। বিদ্যুৎ ও পানির সংযোগ চালু করেছে।

“বিপদে-আপদে যাকে পাশে পাওয়া যায় মানুষ তো তার সঙ্গেই থাকে। এসপিজিআরসিও আওয়ামী লীগের সঙ্গে আছে, ভবিষ্যতেও থাকবে।”

এসময় উপস্থিত উর্দুভাষীরা করতালি দিয়ে হারুন অর রশীদের বক্তব্যের প্রতি সমর্থন জানান।

রংপুর জেলা পরিষদ কমিউনিটি সেন্টারে এই স্মরণ সভায় সপিজিআরসির কেন্দ্রীয় সভাপতি আব্দুল জব্বার খানে সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন এসপিজিআরসি নেতা মাস্টার শওকত আলী, সোহেল আশরাফী, সোহেল আখতার খান প্রমুখ।

সভায় সারা দেশ থেকে আসা এসপিজিআরসির ৬৬টি শাখার নেতা-কর্মীরা অংশ নেন।