রুয়েটে ভর্তির আবেদন শনিবার থেকে

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তির আবেদন শুরু হচ্ছে শনিবার। আর ভর্তিপরীক্ষা হবে ২১ অক্টোবর।

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Sept 2018, 11:37 AM
Updated : 14 Sept 2018, 11:39 AM

বিশ্ববিদ্যালয়টির ওয়েবসাইটে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, শনিবার থেকে ২৯ সেপ্টেম্বর বিকেল ৫টা পর্যন্ত ভর্তিপরীক্ষায় অংশগ্রহণের জন্য আবেদন করা যাবে।

এ বছর ১৪টি বিভাগে মোট এক হাজার ২৩৫টি আসনে শিক্ষার্থী ভর্তির জন্য ভর্তিপরীক্ষা হবে আগামী ২১ অক্টোবর।

২০১৫ বা তার পরবর্তী এসএসসি পরীক্ষায় জিপিএ কমপক্ষে ৪ ও ২০১৮ সালের এইচএসসি পরীক্ষায় গণিত, পদার্থবিদ্যা, রসায়ন ও ইংরেজিতে কমপক্ষে ১৮ গ্রেড থাকতে হবে।

এর মধ্যে গণিত, পদার্থ ও রসায়নে পৃথকভাবে কমপক্ষে ৪ এবং ইংরেজিতে কমপক্ষে ৩.৫ থাকতে হবে।

‘ও’ লেভেল পরীক্ষায় কমপক্ষে ৫ বিষয়ে ‘বি’ গ্রেড এবং ২০১৭ সালের নভেম্বরের পর ‘এ’ লেভেল পরীক্ষায় গণিত, পদার্থ ও রসায়নে কমপক্ষে ‘বি’ গ্রেড থাকতে হবে।

দুই গ্রুপে অনুষ্ঠেয় এ পরীক্ষায় অনলাইনে ‘ক’ গ্রুপে ৮৫০ টাকা ও ‘খ’ গ্রুপে ৯৫০ টাকা ফি দিয়ে ডাচ-বাংলা ব্যাংকের রকেট সার্ভিসের মাধ্যমে নির্ধারিত সময়ের মধ্যে ফরম পূরণ করতে হবে।

এসএসসি ও এইচএসসি বা সমমানের পরীক্ষা ফলের ভিত্তিতে মোট আট হাজার আবেদনকারীকে এ বছর ভর্তিপরীক্ষায় অংশ নেওয়ার সুযোগ দেওয়া হবে। তাদের তালিকা প্রকাশ করা হবে ৪ অক্টোবর। আর ৮ থেকে ১৩ অক্টোবর বিকেল ৫টার মধ্যে তাদের রুয়েট ওয়েবসাইট থেকে প্রবেশপত্র সংগ্রহ করতে হবে।

ভর্তিপরীক্ষা হবে ২১ অক্টোবর রুয়েটের বিভিন্ন ভবনে। ‘ক’ ও ‘খ’ উভয় গ্রুপের ভর্তিপরীক্ষা হবে সকাল ৯টা থেকে।

ভর্তিপরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য রুয়েটের প্রশাসনিক ভবনের নোটিশ বোর্ডে ও ওয়েবসাইটে পাওয়া যাবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।