ভৈরবে ১০ টাকার চালে অনিয়ম, ডিলারসহ আটক ২

কিশোরগঞ্জের ভৈরবে হতদরিদ্রদের কাছে ১০ টাকা কেজি দরে বিক্রির চাল আত্মসাৎ ও অবৈধভাবে মজুতের অভিযোগে এক ডিলারসহ দুইজনকে আটক করেছে র‌্যাব।

কিশোরগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Sept 2018, 02:35 PM
Updated : 13 Sept 2018, 02:35 PM

বৃহস্পতিবার উপজেলার শিবপুর ইউনিয়নের ডিলার মিজানুর রহমান ও তার সহযোগী কামরুল ইসলামকে আটক করা হয় বলে র‌্যাব ভৈরব ক্যাম্পের অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার রফিউদ্দিন মোহাম্মদ জানান।

রফিউদ্দিন বলেন, শিবপুর ইউনিয়নের নির্ধারিত ডিলার মিজানুর রহমান চলতি মাসের নয়টি সরকারি খাদ্যগুদাম (এলএসডি গোডাউন) থেকে ৩৭৬ বস্তা চাল সরবরাহ নেন।

রফিউদ্দিন জানান, নিম্ন আয়ের মানুষের মধ্যে এই চাল বিতরণের কথা ছিল এবং ভৈরব উপজেলা খাদ্য নিয়ন্ত্রণ কর্মকর্তা শরীফ মোল্লা এই অনুমতিপত্র দেন।

“ওই চাল বিতরণ না করে কালোবাজারে বিক্রি হবে এমন গোপন খবর পেয়ে ভোররাতে উপজেলার ছনছাড়া এলাকায় ডিলার মিজানুর রহমানের গুদামে অভিযান চালানো হয়।

“সেখানে ১২০ বস্তা চাল মজুদ থাকার কথা মিজানুর রহমান জানালেও মাত্র ২৪ বস্তা পাওয়া যায়। বাকি চালের হিসাব পাওয়া যায়নি। পরে শম্ভুপুর রেলগেট এলাকায় মিজানুর রহমানের সহযোগী কামরুল ইসলামের গুদামে অভিযান চালিয়ে অবৈধভাবে মজুদ করা ১৬০ বস্তা চাল উদ্ধার করা হয়।”

তিনি আরও বলেন, আটক দুজন বাকি ৯৬ বস্তা চাল কোথায় রেখেছেন বা কী করেছেন এ ব্যাপারে কোনো সদুত্তর দিতে পারেননি।

আটক মিজানের বাড়ি ছনছাড়া গ্রামে এবং সহযোগী কামরুলের বাড়ি পৌর শহরের লক্ষ্মীপুর গ্রামে। তাদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে বলে র‌্যাব জানিয়েছে।