বগুড়ায় ৫ ‘জেএমবি সদস্য’ অস্ত্রসহ গ্রেপ্তার

বগুড়ার শেরপুর উপজেলায় অভিযান চালিয়ে নিষিদ্ধ জঙ্গি দল জেএমবির শীর্ষস্থানীয় দুই নেতাসহ পাঁচ সদস্যকে আটক করার কথা জানিয়েছে পুলিশ।

বগুড়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Sept 2018, 06:04 AM
Updated : 5 Sept 2018, 10:21 AM

জেলার পুলিশ সুপার আলী আশরাফ ভূইয়া বুধবার এক সংবাদ সম্মেলনে জানান, সকালে উপজেলার মির্জাপুর এলাকা থেকে ওই পাঁচজনকে তারা অস্ত্রসহ গ্রেপ্তার করেন।

তিনি বলেন, “আসন্ন জাতীয় নির্বাচন সামনে রেখে তারা নাশকতার পরিকল্পনা করছিল বলে ধারণা করা হচ্ছে। তাদের জিজ্ঞাসাবাদের জন্য আদালতে দশ দিনের রিমান্ডের আবেদন করা হবে।” 

পুলিশের দেওয়া তথ্য অনুযায়ী, গ্রেপ্তার পাঁচজন হলেন- পুরাতন জেএমবির রংপুর বিভাগের সামরিক শাখার প্রধান শহিদুল্লাহ ওরফে মাসুম ওরফে গোপাল ওরফে ইয়ামিন ওরফে নাদিদ (৪৬), রাজশাহী বিভাগের সামরিক শাখার প্রধান বুলবুল ওরফে সোহাগ (৩২), সামরিক শাখার সদস্য মাসুদ রানা (৩১), নওমুসলিম আতিকুর রহমান ওরফে সৈকত ওরফে সামিত (৩৩) এবং মিজানুর রহমান ওরফে দর্জি মিজান (৩৫) । রাজশাহী জেলার বিভিন্ন এলাকায় তাদের বাড়ি।  

পুলিশ সুপার বলেন, উত্তরবঙ্গে জেএমবিকে শক্তিশালী করতে সংগঠনটির ‘প্রধান সমন্বয়ক’ মো. খোরশেদ আলম ওরফে মাস্টারের নেতৃত্বে গত সোমবার গাজীপুরের মাওনায় একটি বৈঠক হয়। ওই বৈঠকে খোরশেদ সংগঠনের সদস্যদের অস্ত্র ও গুলি সরবরাহ করেন বলে তথ্য পায় পুলিশ।

“সেই খবরের ভিত্তিতে সকালে শেরপুর উপজেলার মির্জাপুরে অভিযান চালিয়ে পাঁচজনকে আটক করা হয়। তাদের কাছে দুটি বিদেশি পিস্তল, দুটি ম্যাগাজিন, দশ রাউন্ড গুলি, তিনটি বার্মিজ চাকু এবং একজোড়া হাতকড়া পাওয়া যায়।”

সংবাদ সম্মেলনে জানানো হয়, ২০১৭ সালের ৫ অক্টোবর ডিবি পুলিশ পরিচয়ে মতিহার থানার ‘রহমান জুট মিল’ থেকে ১৭ লাখ ৫০ হাজার টাকা লুটের মামলায় ওই পাঁচজনই আসামি। এছাড়া বুলবুল, মাসুদ, আতিকুর ও মিজানের বিুরদ্ধে রাজশাহীর মতিহার থানায় ডাকাতির মামলাও রয়েছে।