গোপালগঞ্জে প্রতারণার ফাঁদে ফেলে টাকা আদায়, গ্রেপ্তার ৫

গোপালগঞ্জে কয়েকজন ব্যবসায়ীকে প্রতারণার ফাঁদে ফেলে ‘আপত্তিকর ছবি ও ভিডিও’ তুলে টাকা আদায়ের অভিযোগে এক নারীসহ পাঁচজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গোপালগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Sept 2018, 08:23 AM
Updated : 2 Sept 2018, 08:23 AM

গোপালগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোহাম্মদ ছানোয়ার হোসেন জানান, শনিবার জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

এরা হলেন- টুঙ্গিপাড়া উপজেলার নিলফা গ্রামের ফরিদ মোল্লার ছেলে কামরুল ইসলাম মোল্লা (৫০), একই গ্রামের জামাল মোল্লার ছেলে সোহাগ মোল্লা (২৮), গোপালগঞ্জ সদর উপজেলার মানকদহ গ্রামের সিরাজুল হক সিকদারের ছেলে রইচ শিকদার (৩৪), গোপালগঞ্জ শহরের নবীনবাগ এলাকার লুৎফর রহমান সিকদারের ছেলে মো.সাইফুল ইসলাম সিকদার (৫০) এবং গোপালগঞ্জ সদর উপজেলার মেরী গোপীনাথপুর গ্রামের আব্দুল আজিজের মেয়ে সায়েরা আজিজ তিথি (১৮)।

গ্রেপ্তার পাঁচজনের বিরুদ্ধে পুলিশ গোপালগঞ্জ সদর থানায় একটি মামলা দায়ের করেছে। সেখানে বলা হয়েছে, ওই প্রতারক চক্রটি ব্যবসার কথা বলে ব্যবসায়ীদের কামরুলের বাড়িতে ডেকে নিয়ে যেত এবং তাদের আটকে ফেলে ওই নারীর সঙ্গে তাদের নগ্ন ছবি ও ভিডিও তুলে রাখত।

পরে সেই ছবি ও ভিডিও ফাঁসের ভয় দেখিয়ে একটি ফাঁকা নন জুডিশিয়াল স্ট্যাম্পে সই নেওয়া হত প্রতারণার শিকার সেই ব্যবসায়ীর। এর মাধ্যমে তার কাছ থেকে মোটা অংকের অর্থ আদায় করা করত ওই প্রতারক চক্র।

অতিরিক্ত পুলিশ সুপার বলেন, গোপালগঞ্জ সদর উপজেলার বোয়ালীয়া বাজারের একজন সিমেন্ট ব্যবসায়ী এবং চন্দ্রদিঘলীয়া ইউনিয়ন পরিষদের একজন সদস্য সম্প্রতি পুলিশের কাছে ওই প্রতারক চক্রের বিষয়ে অভিযোগ করেন। ওই চক্রের সদস্যরা দুই লাখ ৪০ হাজার টাকা আদায় করেছে বলে তাদের অভিযোগ।

অভিযোগ পাওয়ার পর পুলিশ ওই প্রতারক চক্রের সদস্যদের ধরতে অভিযানে নামে। পরে মোবাইল ফোন ট্র্যাক করে পাঁচজনকে গ্রেপ্তার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা ১৫ থেকে ১৬ জন ব্যবসায়ীর কাছ থেকে মোটা অংকের অর্থ হাতিয়ে নেওয়ার কথা স্বীকার করেছে বলে ছানোয়ার হোসেন জানান।

তিনি বলেন, ওই চক্রের অন্য সদস্যদের গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে