ঝিনাইদহে ইয়ুথ অ্যাওয়ার্ড প্রাপ্তদের সম্মাননা প্রদান

ঝিনাইদহে দেশের বিভিন্ন জেলার থেকে ‘জয়বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড’ পাওয়া ৪৯ জনকে সম্মাননা দেওয়া হয়েছে।

ঝিনাইদহ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Sept 2018, 05:35 PM
Updated : 1 Sept 2018, 05:35 PM

ঝিনাইদহ পৌরসভা ও কথন সাংস্কৃতিক সংসদ এ নম্মাননা অনুষ্ঠানের আয়োজন করে।

শনিবার ঝিনাইদহ শিল্পকলা একাডেমি মিলনায়তনে সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। 

জয়বাংলা  ইয়ুথ অ্যাওয়ার্ড প্রাপ্তদের মধ্যে কুড়িগ্রাম জেলার নাগেশ্বরী উপজেলার আশার আলো পাঠশালার প্রতিষ্ঠাতা কুমার বিশ্বজিৎ বিশ্বাস, যশোরের স্বপ্ন দেখো সমাজকল্যাণ সংস্থার প্রতিষ্ঠাতা জহির ইকবাল নান্নু,  গাজীপুরের হুইল চেয়ার ক্রিকেট অ্যাসোসিয়েশন বাংলাদেশ-এর প্রতিষ্ঠাতা মোহাম্মদ মহসিন ও ঢাকার ডেমরার মডেল লাইভস্টক অ্যাডভান্সমেন্ট ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ডা.  সালমা সুলতানা তাদের সংগঠনের সাফল্যের গল্প শোনান।

প্রধান অতিথির বক্তব্যে জুনাইদ আহমেদ পলক বলেন, ‘জয় বাংলা’ শব্দগুচ্ছ দেশের প্রতিটি অর্জনের সাথে ঘনিষ্টভাবে জড়িত। বঙ্গবন্ধুর আহবানে জয় বাংলা শ্লোগান নিয়ে ছাত্র, জনতা থেকে শুরু করে প্রতিটি মানুষ স্বাধীনতা যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল। 

“বঙ্গবন্ধু যেভাবে দেশকে এগিয়ে নিয়েছিলেন, তরুণ প্রজন্মকে স্বাধীনতা যুদ্ধে নের্তৃত্বের সুযোগ দিয়েছিলেন ঠিক সেভাবে আজ তার কন্যা দেশনেত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ গড়তে তরুণ প্রজন্মকে বেছে নিয়েছেন।”

পৌর মেয়র সাইদুল করিম মিন্টুর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন স্থানীয় সাংসদ তাহজীব আলম সিদ্দিকী সমি, জেলা প্রশাসক সরোজ কুমার নাথ, পুলিশ সুপার মিজানুর রহমান, কেসি কলেজের অধ্যক্ষ বি এম রেজাউল করিম,  সিআরআই-এর অ্যাসোসিয়েট কোঅর্ডিনেটর তন্ময় আহমেদ ও এফবিসিসিআই-এর পরিচালক আবু নাসের।

অনুষ্ঠান শুরুর আগে শহরে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রা শহরের প্রধান সড়ক ঘুরে প্রজন্ম ’৭১ এ গিয়ে শেষ হয়। সেখানে বঙ্গবন্ধুর  ভাস্কর্যে পুস্পস্তবক প্রদান করা হয়। 

বিকালে সাংস্কৃতিক অনুষ্ঠানেরেআয়োজন করা হয়।