‘জমির জন্য ছেলেকে অপহরণ’, বাবাসহ যুবলীগ নেতা গ্রেপ্তার

গাজীপুরের কালিয়াকৈরে ছেলেকে অপহরণের অভিযোগে বাবাসহ তিনজন গ্রেপ্তার হয়েছেন, যাদের মধ্যে এক কেন্দ্রীয় যুবলীগ নেতাও রয়েছেন।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Sept 2018, 05:33 PM
Updated : 1 Sept 2018, 05:33 PM

কালিয়াকৈর থানার ওসি রফিকুল ইসলাম জানান, শনিবার গাজীপুর আদালতে হাজির করার পর তাদের হাজতে পাঠানোর আদেশ দেওয়া হয়।

গ্রেপ্তাররা হলেন কালিয়াকৈরের বাঁশতলীর মৃত আব্দুল মোতালেব মিয়ার ছেলে কেন্দ্রীয় যুবলীগ সদস্য কিরন মাহমুদ ওয়ার্শি, অপহৃতের বাবা পূর্ব মৌচাকের মৃত আব্দুল হামিদের ছেলে লাল মিয়া (৫০) এবং ভাউমানের মজিবর রহমানের ছেলে জাকির হোসেন (৪০)।

এ ঘটনায় অপহৃত জনি মিয়ার মা বাদী হয়ে শনিবার কালিয়াকৈর থানায় একটি মামলা করেছেন।

মামলার নথি থেকে জানা যায়, কালিয়াকৈর উপজেলার পূর্ব মৌচাকের লাল মিয়া ও তার স্ত্রী জমিরন বেগমের নামে ওই এলাকায় পাঁচ শতাংশ জমি রয়েছে। তাদের এক ছেলে ও এক মেয়ে আছে। মৌচাক এলাকায় ছেলে জনি মিয়ার একটি ব্যবসা প্রতিষ্ঠান আছে।  

গত ৫-৬ মাস ধরে লাল মিয়া স্ত্রী জমিরনের নামে থাকা বাড়ি ও জমি নিজের নামে দলিল করে দেওয়ার জন্য চাপ দিতে থাকেন। ওই জমি তার নামে লিখে না দেওয়ায় তাকে বিভিন্ন হুমকি দিয়ে আসছিলেন বলে মামলায় অভিযোগ করা হয়।

এজাহারে আরও বলা হয়, গত ৩১ অগাস্ট রাত ৯টার দিকে যুবলীগ নেতা কিরণ মাহমুদ ওয়ার্শি, জাকির হোসেন, মামুন মিয়া, সেলিম হোসেন, আল আমিন একটি প্রাইভেটকার ও একটি মাক্রোবাস নিয়ে জনির ব্যবসা প্রতিষ্ঠানে যান। সেখান থেকে তারা ডিবি পুলিশ পরিচয় দিয়ে জনিকে অপহরণ করেন।

কালিয়াকৈর থানার ওসি রফিকুল ইসলাম জানান, অপহরণের বিষয়টি জানতে পেরে জনির মা পুলিশকে জানালে পুলিশ তাদের পিছু নেয় এবং উপজেলার পল্লীবিদ্যুৎ এলাকা থেকে প্রাইভেটকারটি আটক করলেও মাইক্রোবাসটি পালিয়ে যায়।

“ওই প্রাইভেটকারে থাকা অপহৃতের বাবা লাল মিয়া, যুবলীগ নেতা কিরণ মাহমুদ ওয়ার্শি  ও জাকির হোসেনকে আটক করা হয়।”

ওসি বলেন, আটকদের থানায় নেওয়ার পর তারা তাদের সহযোগীদের ফোন দেন এবং ওই রাতেই অপহরণকারীদের সহযোগীরা জনিকে থানার সামনে রাস্তায় নামিয়ে দিয়ে মোটরসাইকেলযোগে পালিয়ে যায়।

গাজীপুর জেলা যুবলীগের আহ্বায়ক আলতাব হোসেন জানান, কিরণ মাহমুদ ওয়ার্শি কেন্দ্রীয় যুবলীগের সদস্য।