নীলফামারীতে শ্রীলংকার প্রীতি ফুটবল ম্যাচ, টিকিটে হাঙ্গামা  

নীলফামারীতে বাংলাদেশ-শ্রীলংকা প্রীতি ফুটবল ম্যাচের টিকিট সংগ্রহে দর্শণার্থীদের ব্যাপক হাঙ্গামা পোহাতে হচ্ছে।

বিজয় চক্রবর্তী কাজল নীলফামারী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 August 2018, 04:50 PM
Updated : 27 August 2018, 04:50 PM

আগামী বুধবার শহরের শেখ কামাল স্টেডিয়ামে এই ম্যাচ অনুষ্ঠিত হবে।

বিভিন্ন ব্যাংকের সামনে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে টিকিট না পেয়ে অনেককে ফিরে যেতে দেখা গেছে হতাশ হয়ে। আবার একশত টাকার টিকিট অনেকে কালোবাজারে সংগ্রহ করেছেন পাঁচ থেকে ছয়শ টাকা দিয়ে।

কালোবাজারে পাওয়া এসব টিকিট আসল না নকল তা নিয়েও সংশয় দেখা দিয়েছে অনেকের মধ্যে।

জেলা শহরের স্কুল শিক্ষক মিজানুর রহমান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আমার দুইটা টিকিটের প্রয়োজনে সোমবার বিভিন্ন ব্যাংকের সামনে ধর্না দিয়েছি। লাইনে দাঁড়িয়ে ভিড় ঠেলে অবশেষে একটি সংগ্রহ করতে পেরেছি। আরেকটি টিকিটের জন্য এখন ঘুরছি। বাইরে  টিকিট পাওয়া যাচ্ছে; কিন্তু সেটি আসল না নকল সেটি নিয়ে সংশয় আছে।”

পূবালী ব্যাংক লিমিটেড নীলফামারী শাখা কার্যালয়ের সামনে লাইনে দাঁড়িয়ে টিকিট না পেয়ে হতাশ হয়েছেন পৌর শহরের শাহিপাড়ার বাসিন্দা অমর চন্দ্র নিয়োগী বাকু (৬০)।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “ব্যাংকের সামনে দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়েও টিকিট পেলাম না। আমার মতো অনেকেই টিকিট না পেয়ে ফিরে গেছেন ব্যাংকের সামনে থেকে। এক শ্রেণির লোক আগে টিকিট কিনে রেখে একশ টাকার টিকিট এখন পাঁচ থেকে ছয়শ টাকা দরে বিক্রি করছেন। ওই টিকিটের আসল নকল নিয়ে সন্দেহ থাকায় অনেকে কিনছেন না।”

সোমবার সকাল থেকে দেখা গেছে জেলা শহরের বিভিন্ন ব্যাংকের সামনে দীর্ঘ লাইন। টিকিট সরবরাহের তুলনায় লোক সংখ্যা বেশি থাকায় অনেকেকে ফিরে যেতে গেছে খালি হাতে।

জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সদস্য আরিফ হোসেন মুন জানান, রোববার থেকে শুরু হয়েছে দর্শনার্থীদের জন্য টিকিট বিক্রি। সেদিন গোটা জেলায় দুই ঘণ্টায় সাড়ে ১২ হাজার টিকিট বিক্রি হয়েছে। 

সোমবার  বেলা ১১টার দিকে ব্যাংকগুলোতে তিন হাজার টিকিট সরবরাহ করা হয়। ওই টিকিট অল্প সময়ের মধ্যে শেষ হয়। ২০ হাজার আসন সংখ্যার টিকিটের অবশিষ্ট অংশ মঙ্গলবার সকালে ব্যাংকে সরবরাহ দেওয়া হবে বলে তিনি জানান।

“দর্শণার্থীদের চাহিদার তুলনায় আমাদের আসনসংখ্যা কম। একারণে অনেকেই টিকিট পাবেন না। তবে তারা টেলিভিশনের পর্দায় সরাসরি খেলাটি দেখতে পাবেন। বাংলাদেশ টেলিভিশন খেলাটি সরাসরি সম্প্রচার করবে ওই দিন।”

পূবালী ব্যাংক নীলফামারী শাখার ব্যবস্থাপক রবিউল ইসলাম বলেন, তাদের ব্যাংককে রোববার এক হাজার টিকিট দেওয়া হয়েছিল। সকাল থেকে টিকিট প্রত্যাশীরা র্দীঘ লাইন নিয়ে ব্যাংকের সামনে ছিলেন। 

তিনি বলেন, সকাল সাড়ে ৯টায় তারা টিকিট দেওয়া শুরু করেন, যা বেলা সাড়ে ১১টার দিকে শেষ হয়ে যায়। এ সময় অনেক মানুষ টিকিট না পেয়ে ফিরে যান।

“আমরা চাহিদা দিয়েছিলাম। সোমবার  সকালে চাহিদার তুলনায় মাত্র ৫০০ টিকিট দিয়েছে জেলা ক্রীড়া সংস্থা। সেই টিকিটও আধা ঘণ্টার মধ্যে শেষ হয়ে গেছে।”

রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক নীলফামারী শাখার ক্যাশ কর্মকর্তা জগদীশ চৌধুরী বলেন, সোমবার ৮০০ টিকিট সরবরাহ পাওয়ার এক ঘণ্টার মধ্যে শেষ হয়েছে। এরপর অনেকে টিকিট সংগ্রহ করতে এসে ফিরে গেছেন।  

নীলফামারী জেলা ক্রীড়া সংসন্থা জানায়, শেখ কামাল স্টেডিয়ামে সাধারণ আসন সংখ্যা ২০ হাজার এবং ভিআইপি আসন সংখ্যা ৩৬৯। এর মধ্যে মহিলাদের জন্য সংরক্ষিত রয়েছে এক হাজার। আগামী ২৮ অগাস্ট পর্যন্ত টিকিট বিক্রয় সময় নির্ধারণ করা আছে।

জেলা শহরের পূবালী ব্যাংক, অগ্রণী ব্যাংক, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক, দি ফারমার্স ব্যাংক এবং সদর উপজেলার ইউনিয়ন পর্যায়ে গোড়গ্রাম এবং যাদুরহাট রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক, জেলার বাইরে জলঢাকা উপজেলা শহরে সোনালী ব্যাংক, টেংগনমারী রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক, ডোমারে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক এবং সৈয়দপুরে ঢাকা ব্যাংক থেকে ওই টিকিট বিক্রি করা হচ্ছে।

সাধারণ এবং মহিলাদের টিকিটের মূল্য একশ টাকা এবং ভিআইপি টিকিটের মুল্য এক হাজার টাকা। মহিলাদের টিকিট জেলা ক্রীড়া সংস্থার কার্যালয় থেকে দেওয়া হচ্ছে।

জেলা ফুটবল অ্যসোসিয়েশন ও জেলা ক্রীড়া সংস্থার তত্ত্বাবধানে বাংলাদেশ ফুটবল ফেডারেশন ওই আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচের আয়োজন করেছে।

জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আরিফ হোসেন মুন জানান, শ্রীলংকার টীম নভো এয়ারের একটি বিমানে ঢাকা থেকে সৈয়দপুর বিমান বন্দরে সোমবার বেলা ১২টা ৪০ মিনিটে এসে পৌঁচেছে। তারা এখন রংপুরে অবস্থান করছেন।

মঙ্গলবার দুপুর ২টার দিকে রংপুরের নর্থ ভিউ হোটেলে তারা সংবাদ সম্মেলন করবেন বলে তিনি জানান।