গ্রেনেড হামলার আসামিদের বাঁচানোর চেষ্টায় বিএনপি: ইনু

দলের শীর্ষ নেতাদের বাঁচাতে গ্রেনেড হামলার বিচারের রায় নিয়ে বিএনপি শোরগোল করছে বলে মনে করেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

কুষ্টিয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 August 2018, 04:35 PM
Updated : 23 August 2018, 04:35 PM

বৃহস্পতিবার কুষ্টিয়ার ভেড়ামারায় তিনি বলেন, শীর্ষ নেতাদের মামলা থেকে আড়াল করার জন্য বিএনপি এবং তার শরিকরা গ্রেনেড হামলার বিচার নিয়ে হই-চই শুরু করেছে। এর উদ্দেশ্য হলো চক্রান্ত।

“যে মামলা ১৪ বছর ধরে প্রকাশ্য আদালতে চলে, সে আদালতে হস্তক্ষেপ হয়েছে তা কেউ বিশ্বাস করবে না। সুতরাং গ্রেনেড হামলার রায় প্রকাশের আগে বিএনপির হাঙ্গামা আসল খুনিদের বাঁচানোর অপচেষ্টা।”

জাসদ সভাপতি ইনু বলেন, ১৪ বছর আগে গ্রেনেড হামলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার পরিকল্পনাকারীদের সর্বোচ্চ বিচার চাওয়াটা আদালতের রায়ে হস্তক্ষেপ হয় না।

“যুদ্ধাপরাধীর রায়ের আগে সারা বাংলাদেশ যুদ্ধাপরাধীদের ফাঁসির দাবিতে সোচ্চার হয়েছিল এটা কোনো আদালতের উপর হস্তক্ষেপ নয়। বরং চুরির দায়ে দণ্ডিত সাজাপ্রাপ্ত খালেদা জিয়ার মুক্তির দাবিতে আদালতের সামনে হই হুল্লোর করাটা আদালত তোয়াক্কা না করার সামিল।”

দুপুরে ভেড়ামারায় নিজ বাসভবনে দলীয় নেতা-কর্মীদের সঙ্গে মতবিনিময় শেষে  ‘গ্রেনেড হামলায় রায়কে সরকার প্রভাবিত করছে’- বিএনপি নেতৃবৃন্দের এমন অভিযোগের প্রেক্ষিতে তিনি সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন। 

এ সময় সেখানে জেলা জাসদের সাধারণ সম্পাদক আব্দুল আলীম স্বপন, সাংগঠনিক সম্পাদক অশিত সিংহ রায়সহ জাসদ ও অঙ্গ-সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।