ঈদের আগে সড়কে ৯ জনের প্রাণহানি 

ঈদের একদিন আগে মানুষের ঘরমুখী যাত্রার মধ্যে দুর্ঘটনায় তিন জেলায় নয় জন প্রাণ হারিয়েছেন।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 August 2018, 06:33 PM
Updated : 21 August 2018, 06:38 PM

মঙ্গলবার গোপালগঞ্জ, নওগাঁ ও রাজশাহীতে এসব দুর্ঘটনা ঘটে।  

এর মধ্যে গোপালগঞ্জে দুই দুর্ঘটনায় পাঁচজন, নওগাঁয় তিনজন এবং রাজশাহীতে একজন নিহত হয়েছেন।

গোপালগঞ্জ

গোপালগঞ্জ সদরে বাসের সঙ্গে মুখোমুখী সংঘর্ষের পর প্রাইভেট কার খাদে পড়ে এক ব্যাংক কর্মকর্তা ও তার ফুপাতো ভাই নিহত হয়েছেন।

সদর উপজেলার গোপীনাথপুর পুলিশ ফাঁড়ির পরিদর্শক হযরত আলী জানান, সকাল ৬টার দিকে সদর উপজেলার গোপীনাথপুর উত্তপাড়া এলাকার ঢাক-খুলনা মহাসড়কে এ দুর্ঘটনায় ওই ব্যাংক কর্মকর্তার স্ত্রী আহত হয়েছেন। 

নিহতরা হলেন- রূপালী ব্যাংক ঢাকা সাউথ ডিভিশন মতিঝিল শাখার সিনিয়র প্রিন্সিপাল অফিসার এস এম আরাফাত হাসান প্রিন্স (৩৬) ও তার ফুফাতো ভাই আর্কিটেক্ট ইঞ্জিনিয়ার শিমুল (৪০)।

প্রিন্স বাগেরহাট জেলার ফকিরহাট উপজেলার মূলঘর গ্রামের সরদার আজিজুর রহমানের ছেলে আর শিমুলের বাড়ি খুলনা শহরের সোনাডাঙ্গা ময়লাপোতা এলাকায়।

আহত মেসকাতই জাহান ফেরদৌসী কেকাকে (৩০) গোপালগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পরিদর্শক হযরত আলী বলেন, পরিবারের সঙ্গে ঈদ করতে স্ত্রী ও ভাইকে নিয়ে প্রিন্স নিজের প্রাইভেট কারে করে ঢাকা থেকে বাগেরহাট যাচ্ছিলেন। পথে বিপরীত দিক থেকে আসা ঢাকাগামী সেবা গ্রিন লাইনের একটি বাসের সঙ্গে প্রাইভেট কারের সংঘর্ষ হয়।

“এ সময় বাস প্রইভেট করটিকে প্রায় একশ গজ ঠেলে নিয়ে রাস্তার পাশের একটি খাদে ফেলে দেয়। এতে প্রাইভেট কারটি দুমড়ে মুচড়ে যায় এবং প্রিন্স ও শিমুলের শরীর ছিন্ন বিচ্ছিন্ন হয়ে ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়।”

গোপালগঞ্জ ফায়ার সার্ভিস স্টেশনের স্টেশন অফিসার নূর মোহাম্মদ সিকদার জানান, খবর পেয়ে তারা গিয়ে পুলিশের সহায়তায় লাশ উদ্ধার করেন।

গাছে বাসের ধাক্কা, নিহত ৩

গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলায় বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে তিনজন নিহত হয়েছেন; আহত হয়েছেন অন্তত ২০ জন।
মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে ছাগলছিড়া এলাকার ঢাকা-বরিশাল মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে বলে ফরিদপুরের ভাঙ্গা হাইওয়ে থানার ওসি শেখ মাহফুজার রহমান জানান।

নিহতের মধ্যে একজনের পরিচয় পাওয়া গেছে। তিনি হলেন- ওই উপজেলার বর্ণি গ্রামের কামরুজ্জামনের স্ত্রী রোজিনা বেগম (২৫)।

বাকিদের মধ্যে একজন নারী ও একজন পুরুষ বয়েছে বলে পুলিশ জানালেও তাদের নাম-পরিচয় নিশ্চিত করতে পারেনি।
আহতদের মাদারীপুরের রাজৈর ও ফরিদপুরের ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে।

ওসি মাহফুজার বলেন,ফরিদপুর থেকে ছেড়ে আসা লোকাল বাসটি মাদারীপুরে যাচ্ছিল। পথে চালক নিয়ন্ত্রণ হারালে বাসটি রাস্তার পাশের একটি গাছের সঙ্গে ধাক্কা খায়। এতে ঘটনাস্থলেই তিনজনের মৃত্যু হয়।

নওগাঁ

নওগাঁর মহাদেবপুর উপজেলায় ট্রাকের ধাক্কায় দুই নারীসহ তিন মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন।

নওগাঁ-রাজশাহী মহাসড়কের ক্ষুব্ধ নারায়ণপুর এলাকায় মঙ্গলবার সন্ধ্যায় এ দুর্ঘটনা ঘটে বলে মহাদেবপুর থানার পরিদর্শক (তদন্ত) আবদুল মালেক জানান।

নিহতরা হলেন নওগাঁর পোরশা উপজেলার ঘাটনগর গ্রামের মোশারফ হোসেনের ছেলে সুমন হোসেন (৩৭), তার স্ত্রী ইভা রহমান (২৫) এবং সুমনের শাশুড়ি রুবিনা ইয়াসমিন (৪৭)।

পরিদর্শক আবদুল মালেক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, মোটরসাইকেলটিতে করে এ তিনজন রাজশাহী থেকে নওগাঁর দিকে আসছিলেন। সন্ধ্যা ৭টার দিকে বিপরীতমুখী একটি ট্রাক তাদের ধাক্কা দিলে ঘটনাস্থলে তিনজনের মৃত্যু হয়।

খবর পেয়ে নওহাটা ফাঁড়ি পুলিশ মৃতদেহ উদ্ধার করে ফাঁড়িতে নিয়ে আসে। ট্রাক নিয়ে চালক পালিয়েছে। দুমড়েমুচড়ে যাওয়া মোটরসাইকেলটি উদ্ধার করেছে বলেও জানান পরিদর্শক মালেক।

রাজশাহী

রাজশাহীর পুঠিয়ায় দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে এক বিএনপি নেতা নিহত হয়েছেন; এ ঘটনায় আহত হয়েছেন আরও দুইজন।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার বেলপুকুর থানার পুঠিয়া-দুর্গাপুর সড়কের বাঁশ পুকুরিয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে বলে বেলপুকুর থানার ওসি গোলাম মোস্তফা জানান।

নিহত কামরুজ্জামান লালবুর (৫০) বাড়ি দুর্গাপুর উপজেলার শালগড়ি এলাকায়। তিনি দুর্গাপুর উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি ছিলেন।

আহতরা হলেন- জিল্লুর রহমান (১৬) ও আরোহী ফারুক হোসেন (১৮)। তাদের রাজশাহী মেডিকল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ওসি গোলাম মোস্তফা বলেন, দুপুরে মোটরসাইকেলে করে বাড়ি ফিরছিলেন কামরুজ্জামান। পথে বিপরীত দিক থেকে আসা আরেকটি মোটরসাইকেলের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হলে রাস্তায় ছিটকে পড়েন তিনি।

“এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।”

লাশ ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।