নিরবচ্ছিন্ন বিদ্যুতের দাবিতে লালমনিরহাটে সড়ক অবরোধ

নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের দাবিতে লালমনিরহাটে মহাসড়ক অবরোধ করেছেন স্থানীয় শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

লালমনিরহাট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 August 2018, 12:15 PM
Updated : 20 August 2018, 12:15 PM

সোমবার সকাল সাড়ে ১০টায় কালীগঞ্জ উপজেলার কাকিনা বাজারে লালমনিরহাট-বুড়িমারী মহাসড়ক অবরোধ ও বিক্ষোভ করেন তারা।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিদ্যুতের এ অব্যাহত লোডশেডিং বন্ধ করে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের দাবিতে কাকিনা উত্তর বাংলা কলেজ ও কাকিনা মহিমারঞ্জন স্মৃতি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা লালমনিরহাট-বুড়িমারী জাতীয় মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন।

এ সময় উভয় পাশে শতশত যানবাহন আটকা পড়ে। চরম দুর্ভোগে পড়ে ঈদে ঘরমুখো যাত্রীরা।

কালীগঞ্জ থানার ওসি মকবুল হোসেন জানান, অবরোধ শুরুর দেড়ঘণ্টা পর উপজেলা সহকারী কমিশনার ( ভূমি) আবু সাঈদ এবং তিনি নিজে (ওসি) ঘটনাস্থলে গিয়ে লোডশেডিং কমানোর আশ্বাস দিলে তারা অবরোধ তুলে নেন।

অবরোধকারী শিক্ষার্থীরা জানান, প্রচণ্ড গরমের মধ্যে গত কয়েক সপ্তাহ ধরে বিদ্যুতের ঘন ঘন লোডশেডিংয়ে অতীষ্ঠ সাধারণ মানুষ। শিক্ষার্থীরা লেখাপড়া করতে পারছে না। সারাদিন মিলে ৪/৫ বার বিদ্যুৎ এলেও স্থায়ী হ ১৫ থেকে ২০ মিনিট। এছাড়াও নতুন যুক্ত হয়েছে লো-ভোল্টেজ।

এ ব্যাপারে কালীগঞ্জ বিদ্যুৎ বিতরণ বিভাগের সহকারী প্রকৌশলী মোতালেব হেসেন বলেন, ৫২৫ মেগাওয়াট উৎপাদন ক্ষমতাসম্পন্ন বিদ্যুৎ কেন্দ্রের তিনটি ইউনিট চালু রাখতে দৈনিক পাঁচ হাজার ২০০ মেট্রিক টন কয়লা প্রয়োজন।

“বর্তমানে কয়লার আমদানি কমে গেছে; সে কারণে বিদ্যুৎ বিতরণ করতে সাময়িক সমস্যা হচ্ছে। তবে খুব তারাতারি এ সমস্যার সমধান হবে। যতটুকু বিদ্যুৎ পাওয়া যায় ততটুকু বিতরণ করা হয়।”