পাবনায় বহুতল ভবনে অগ্নিকাণ্ড

পাবনা শহরে একটি বহুতল ভবনে আগুন লেগে ১২টির বেশি দোকান ও চারটি ব্যাংকের আংশিক পুড়ে গেছে।

পাবনা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 August 2018, 05:31 AM
Updated : 20 August 2018, 06:07 AM

শহরের আব্দুল হামিদ সড়কে ‘সাত্তার বিশ্বাস’ নামের ওই ভবনে সোমবার ভোর ৫টার দিকে আগুন লাগার পর প্রায় সাড়ে তিন ঘণ্টার চেষ্টায় তা নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস।   

জেলার পুলিশ সুপার শেখ রফিকুল ইসলাম জানান, এ ঘটনায় পাঁচজন আহত হয়েছেন; তাদের পাবনা জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

পাবনা সদর থানার পরিদর্শক (তদন্ত) জালাল উদ্দিন বলেন, ভবনের নিচতলা থেকে আগুনের সূত্রপাত হয়ে দ্রুত তা চতুর্থ তলা পর্যন্ত ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

“কিন্তু ততক্ষণে একটি জুতার শোরুম, একটি রেস্তোরাঁ, ছয়টি ওষুধের দোকান একটি স্টুডিও ল্যাব ও বেশ কয়েকটি পাইকানি দোকানসহ ১২টির বেশি দোকান পুড়ে যায় এবং চারটি ব্যাংকের আংশিক ক্ষতিগ্রস্ত হয়।”

স্থানীয়রা জানান, ছয় তলা সাত্তার বিশ্বাস ভবনের নিচ তলার পুরোটা জুড়ে রয়েছে মার্কেট। দোতলায় কয়েকটি ব্যাংক ও বীমা কোম্পানির অফিস এবং প্রিন্টিং হাউজের কার্যালয় রয়েছে। তৃতীয় তলায় ব্যাংক এবং চতুর্থ থেকে ষষ্ঠ তলা পর্যন্ত রয়েছে আবাসিক ফ্ল্যাট।

অগ্নিকাণ্ডের ঘটনায় ভবনের ভেতরে কয়েকজন আটকা পড়েন। পরে পুলিশের সহায়তায় ফায়ার সার্ভিসের কর্মীরা তাদের উদ্ধার করেন।

ওই ভবনে থাকা ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক, যমুনা ব্যাংক, রূপালী ব্যাংক এবং পূবালী ব্যাংকের শাখা আগুনে ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

সাত্তার বিশ্বাস ভবনের প্রেস ব্যাবসায়ী তৌহিদুল ইসলাম বলেন, “দোকানে আমার প্রায় এক কোটি টাকার সম্পদ রয়েছে। এখন কি অবস্থা কিছুই বুঝতে পারছি না।”

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স পাবনার সহকারী পরিচালক এম সাইফুল ইসলাম বলেন, আগুন লাগার কারণ তাৎক্ষণিক ভাবে বলা যাচ্ছে না। তবে ক্ষয়ক্ষতি পরিমাণ কয়েক কোটি টাকা ছাড়িয়ে যাবে বলে ধারণা করা হচ্ছে।