চলছে দুটি ফেরি, পার হওয়ার অপেক্ষায় ২ শতাধিক গাড়ি

শরীয়তপুর-চাঁদপুর রুটে মেঘনার নরসিংহপুর ফেরিঘাটে দুই শতাধিক গাড়ি পার হওয়ার অপেক্ষায় রয়েছে; যেখানে চলছে মাত্র দুটি ফেরি।

শরীয়তপুর প্রতিনিধবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 August 2018, 08:12 AM
Updated : 16 August 2018, 08:12 AM

পদ্মার কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌপথে নাব্য সংকটে যান পারাপার বন্ধ থাকায় এই ঘাটে চাপ বেড়েছে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

বিআইডব্লিউটিসির নরসিংহপুর ফেরিঘাটের ব্যবস্থাপক আবদুস সাত্তার বলেন, “দুই দিন ধরে কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌপথে নাব্য সংকটে ফেরি চলাচল বন্ধ রয়েছে। দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার শত শত যাত্রীবাহী বাস ও মালবাহী ট্রাক পার হওয়ার আশায় এই ঘাটে এসে আটকা পড়েছে।

“এখানে মাত্র দুটি ফেরি দিয়ে যান পারাপার করা হয়। হঠাৎ একযোগে দুই-তিন শত গাড়ি এসে পড়ায় সামাল দেওয়া সম্ভব যাচ্ছে না। আরও ফেরি দরকার। না হলে মানুষের চরম ভোগান্তি হবে।”

এই পরিস্থিতিতে ঘাটের আইনশৃংখলা রক্ষায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

সখিপুর থানার ওসি মো. মনজুরুল হক আকন্দ বলেন, “কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌপথে ফেরি বন্ধ থাকায় নরসিংহপুর ঘাটে যানজট দেখা দিয়েছে। হঠাৎ যানজট বেড়ে যাওয়ায় ঘাটের আইনশৃংখলা রক্ষায় পুলিশ মোতায়েন করা হয়েছে।”

 সরেজমিনে ঘাটে গিয়ে দুই কিলোমিটারের বেশি জট দেখা গেছে।

বাসযাত্রী শিহাবুল বলেন, ঘাটে যে জট দেখছি—তাতে মাত্র দুটি ফেরি—এ ত আমরা দুই দিনেও পার হতে পারব না। এখানে জরুরি ভিত্তিতে ফেরি দেওয়া উচিত।”

ট্রাকচালক আবদুল খালেক আটকা পড়েছেন গরুর ট্রাক নিয়ে।

খালেক বলেন, “ঈদ সামনে রেখে গরুর গাড়ি নিয়ে চট্টগ্রাম যাচ্ছি। কিন্তু ফেরিঘাটের যা অবস্থা দেখছি তাতে ত কবে যেতে পারব জানি না। গরু নিয়ে খুব বিপদে আছি।”