হুইপ তাজুল ইসলামের দাফন হলো কুড়িগ্রামে

জাতীয় সংসদে বিরোধী দলের চিফ হুইপ তাজুল ইসলাম চৌধুরীকে কুড়িগ্রামে বাবা-মার কবরের পাশে দাফন করা হয়েছে।

কুড়িগ্রাম প্রতিনিধিআহসান হাবিব নীলু, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 August 2018, 03:11 PM
Updated : 15 August 2018, 03:12 PM

বুধবার বিকাল ৩টায় জেলা শহরের সবুজপাড়ায় ঈদগাহে নামাজে জানাজা শেষে তাকে কেন্দ্রীয় কবরস্থানে দাফন করা হয়।

এর আগে দুপুর ১২টার দিকে ঢাকা থেকে হেলিকপ্টারযোগে কুড়িগ্রাম জেলা স্টেডিয়ামে তার লাশ আনা হয়।

এ সময় তার সঙ্গে ছিলেন স্থানীয় সরকার প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা, রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান, কুড়িগ্রাম-১ আসনের সাংসদ মোস্তফিজার রহমান মোস্তাক, কুড়িগ্রাম-৩ আসনের সাংসদ আক্কাছ আলী, বগুড়া-১ আসনের সাংসদ উমর ফারুক প্রমুখ।

সর্বসাধারণের শ্রদ্ধা জানাতে লাশ কুড়িগ্রাম সরকারি কলেজ মাঠে রাখা হয়। সেখান থেকে লাশ নেওয়া হয় কুড়িগ্রামে তার নিজ বাড়িতে। সেখানে জেলা প্রশাসনের পক্ষ থেকে ফুল দিয়ে শেষ শ্রদ্ধা জানানো হয়।

জাতীয় সংসদের বাণিজ্য মন্ত্রণালয় সংক্রান্ত স্থায়ী কমিটির চেয়ারম্যান তাজুল ইসলাম চৌধুরী গত ১৩ অগাস্ট রাত ১১টা ৫০ মিনিটে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে মারা যান। দীর্ঘদিন ধরে তিনি ডায়াবেটিস ও কিডনি জটিলতায় ভুগছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৩ বছর। তিনি স্ত্রী, দুই ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।

তাজুল ইসলাম চৌধুরী সাত বার সংসদ সদস্য নির্বাচিত হন। এর মধ্যে একবার বিএনপি এবং বাকি ছয় বার জাতীয় পার্টির প্রার্থী হিসেবে নির্বাচিত হন।

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য তাজুল ইসলাম চৌধুরী ১৯৭৯ সালে প্রথম সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর ১৯৮৬, ৮৮, ’৯১, ‘৯৬, ২০০১  সালে কুড়িগ্রাম-২ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি এরশাদ সরকারের আমলে প্রভাবশালী মন্ত্রী ছিলেন।

সর্বশেষ ২০১৪ সালের নির্বাচনে তিনি মহাজোটের প্রার্থী হিসেবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।